সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

এক নজরে মনট্রিয়েলের এবারের পিকনিকগুলি

শনিবার, জুলাই ৮, ২০১৭

1111714215_1499537508.jpg
প্রবাসী ডেস্ক :
আগামীকাল ৯ জুলাই থেকে মৌসুমের প্রথম পিকনিকে অটোয়ার ব্রিটানিয়া সৈকতে যাচ্ছে মন্ট্রিয়লের অদূরে সাতুগে সিটিতে বসবাসরত কয়েকটি পরিবার। ইতোমধ্যে বেশিরভাগ সংগঠনই  পিকনিকের দিন ও স্থান নির্বাচন করে ফেলেছে। বাকি কয়েকটা সংগঠন নির্বাচনের কাছাকাছি পর্যায়ে আছে।

১৬ জুলাই অনুষ্টিত হবে বৃহত্তর বরিশাল এসোসিয়েশন এবং দোহা-নবাবগঞ্জ ইউনাইটেড এসোসিয়েশনের  পিকনিক।  দোহা-নবাবগঞ্জ যাচ্ছে অত্যন্ত আকর্ষণীয় ভেন্যু  সেন্ট জটিকে  আর বরিশাল এসোসিয়েশনের পিকনিক হচ্ছে  Parc  National d'Oka তে।

২৩ শে জুলাই পিকনিকে যাচ্ছে বিক্রমপুর-মুন্সীগঞ্জ এসোসিয়েশন অব মন্ট্রিয়ল এবং নোয়াখালী এসোসিয়েশন অব মন্ট্রিয়।  বিক্রমপুরের পিকনিক হচ্ছে ওন্টারিওতে অবস্থিত আপার কানাডা ভিলেইজে। নোয়াখালী এসোসিয়েশনের পিকনিকের স্থান অবশ্য এখনো নির্ধারিত হয়নি। একই দিনে পিকনিকে যাচ্ছে বৃহত্তর চট্টগ্রাম সমিতি।

সিলেট জেলা সমিতির পিকনিক অনুষ্ঠিত হবে ৩০ জুলাই রোববার। এ সপ্তাহেই ঘোষিত হবে পিকনিকের স্থান, জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক এনাম আহমেদ|

এদিকে বড় পরিসরে এবারও দুদিনের ট্যুরে যাচ্ছে বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়েল। আগামী ২৯ থেকে ৩১ জুলাই ২ রাত ও ৩ দিনব্যাপী অনুষ্ঠিতব্য এই লং ট্যুরের গন্তব্য বিখ্যাত নায়াগ্রা ফলস।     

এখনো পিকনিকের ঘোষণা আসেনি মৌলভীবাজার জেলা সমাজ কল্যাণ সংস্থা, বি.বাড়িয়া সমিতিসহ আরো কিছু আঞ্চলিক সংগঠনের পক্ষ  থেকে।

অপরদিকে, বার্ষিক ক্যালেন্ডারে পিকনিক না থাকলেও, ‘বাংলাদেশ সোসাইটি অব মন্ট্রিয়ল’ কাজ করছে মন্ট্রিয়লের  ৩৭৫ তম আইনিভার্সারি নিয়ে।

আব্দুস সবুর
মন্ট্রিয়েল প্রতিনিধি।

ঢাকা, শনিবার, জুলাই ৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি ১১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন