সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

থিয়েটার ৫২’র যুদ্ধ শিশুকে কেন্দ্র করে প্রথম মঞ্চায়ন

রবিবার, জুলাই ৯, ২০১৭

195228274_1499589349.jpg
কাহহার সামি :
থিয়েটার ৫২’র প্রথম প্রযোজনা ‘নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে’। গত ৬ জুলাই বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যায় মঞ্চস্থ হয়েছে নাটকটি। জয়িতা মহলানবীশ এর নির্দেশনায় নাটকটি রচনা করেছেন বদরুজ্জামান আলমগীর।

বাংলার মিথ ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের মিথস্ক্রিয়া ঘটেছে এই নাটকে। নাটকটিতে একটি যুদ্ধ শিশুকে কেন্দ্র করে আবর্তিত হলেও এর প্রতিটি চরিত্রই এই বাংলার সাধারণ গ্রামীন মানুষের প্রতিনিধিত্ব করে।

নাট্য কর্মী রাহুল আলম বলেন, ‘এই নাটকটির প্রতিটি অংশে রয়েছে বাংলার হারিয়ে যাওয়া সংস্কতি । এতে অভিনয় করে আমার কাছে মনে হয়েছে যে আমি আবার সেই যুদ্ধ পরবর্তী সময়ে ফিরে গিয়েছি, যেখানে যুদ্ধে কুরিয়ে পাওয়া একটি শিশুকে নিয়ে আমাদের উগ্র মনভাব, মানুষে মানুষে ভেদাভেদ।’

নাটকটিতে অভিনয় করেছেন– নূরে খোদা মাসুক সিদ্দিক, রবিন বসাক, সুরভী রায়, রাহুল আলম, তাসনুভা তানহা, মো. নজরুল ইসলাম, মিজানুর রহমান, আদিব মজলিশ খান, হুমায়রা শারীকা, মো. রাসেল, শ্রাবন ইসলাম, ফয়সাল প্রধান, মারজিয়া জাবীন তন্বী, শৈবাল চৌধুরী, অরিত্র মহলানবীশ, অন্তিক মহলানবীশ, আমিনুল ইসলাম, আব্দুল্লাহ আল- রুম্মানসহ আরো অনেকেই।

ঢাকা, রবিবার, জুলাই ৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ১৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন