সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

টুথব্রাশ ফেলে ‘আমব্রুসে’ ১০ সেকেন্ডে দাঁত পরিষ্কার

রবিবার, জুলাই ১৬, ২০১৭

1149477523_1500180587.jpg
বিডিলাইভ ডেস্ক :
টেকনোলজির যুগে সময় নষ্ট করার মত সময় কার আছে। এখন সব কিছু সহজ থেকে আরো বেশী সহজ করা হচ্ছে। সে জায়গায় সকালে ঘুম থেকে উঠে মাত্র ব্রাশ করতে গিয়ে মিনিট পাঁচেক সময় নষ্ট করা বিরাট ব্যাপার। এই সমস্যার সমাধানে বিস্ময়কর এক অটোম্যাটিক টুথব্রাশ আবিষ্কার করা হল।

টুথব্রাশে পেস্ট লাগিয়ে এখন আর সময় নষ্ট করতে হবে না। নতুন ডিভাইসে আপনার দাঁত পরিষ্কার করতে সময় নেবে মাত্র ১০ সেকেন্ড, এমনকি দাতেঁর প্লাকও পরিষ্কার করবে, ফলে প্রতি বছরে কয়েক ঘণ্টা বেঁচে যাবে আপনার বাথরুমের সময়।

ব্যতিক্রম আকৃতির এই টুথব্রাশের নাম ‘আমব্রুস’। এর প্রস্তুতকারী সংস্থা জানিয়েছে, আমব্রুস টুথব্রাশ মুখের প্রতিটি দাতঁ পরিষ্কার করতে সক্ষম। দাঁত মাজার জন্য এই টুথব্রাশ আপনাকে হাত দিয়ে ধরে ব্যবহার করতে হবে না। বরঞ্চ মুখের ভেতর ঢুকিয়ে বাটন চাপ দিলে মাত্র ১০ সেকেন্ডের মধ্যে দাঁত ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে। আমব্রুস টুথব্রাশ ব্যাকটেরিয়া প্রতিরোধী সিলিকন দ্বারা তৈরি করা হয়েছে এবং ব্রাশের লোমগুলো তৈরি হয়েছে থ্রিডি টেকনোলজি দিয়ে। এটি ভাইব্রেশন টেকনোলজিতে প্রতিটি দাঁত পরিষ্কার করে থাকে। সাধারণ টুথব্রাশে দাঁত পরিষ্কারে যেখানে সময় লাগে ১২০ সেকেন্ড, সেখানে আমব্রুস টুথব্রাশে সময় লাগবে মাত্র ১০ সেকেন্ড।

চার্জারসহ আমব্রুস টুথব্রাশের দাম পড়বে ৯০ ডলার এবং এর টুথপেস্টের দাম ৩.৪০ ডলার। টুথপেস্ট প্রায় ১ মাস ব্যবহার করা যাবে। ভালো কার্যকারিতা পেতে আমব্রুস টুথব্রাশটি ২/৩ মাসের মধ্যে পরিবর্তন করতে হবে। আগামী ডিসেম্বরে এটি বাজারে আসবে বলে জানা গেছে।

ঢাকা, রবিবার, জুলাই ১৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২২৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন