সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

ডায়মন্ট লীগের ১০০ মিটার ইভেন্টে স্বর্ণ জয় বোল্টের

রবিবার, জুলাই ২৩, ২০১৭

653624208_1500752604.jpg
বিডিলাইভ ডেস্ক :
লন্ডনে অনুষ্ঠিতব্য বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্য ভালোভাবেই প্রস্তুতি নিচ্ছেন বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট। শুক্রবার মোনাকোতে অনুষ্ঠিত ডায়মন্ট লীগের মিটে ১০০ মিটার ইভেন্টে ১০ সেকেন্ডেরও কম সময় নিয়ে স্বর্ণপদক জয় করেছেন এই জ্যামাইকান স্প্রিন্টার।

এর আগে চলতি বছর কিংস্টন ও ওস্ট্রাভায় প্রিয় ১০০ মিটার ইভেন্টে যথাক্রমে ১০.০৩ ও ১০.০৬ সেকেন্ড সময় নিয়েছিলেন চার বারের অলিম্পিক চ্যাম্পিয়ন। কিন্তু শুক্রবার ৩০ বছর বয়সী এই ট্র্যাকের রাজা ৯.৯৫ সেকেন্ড সময় নিয়ে নির্ধারিত দূরত্ব অতিক্রম করে। এটি চলতি বছর তার সেরা টাইমিং। স্তাদে লুইস দ্বিতীয় নামের ১৭ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন ভেন্যুতে বিদায়ী মৌসুমে বোল্ট পুনরায় বিদ্যুৎ গতিতে লক্ষ্য অতিক্রম করেন।

এটি ২০১৭ মৌসুমের টাইমিংয়ে সপ্তম স্থান অর্জন করেছে। ৯.৮২ সেকেন্ড সময় নিয়ে এই মৌসুমের এক নম্বর টাইমিংয়ে রয়েছেন যুক্তরাস্ট্রের ক্রিস্টিয়ান কোলম্যান।

দৌড় শেষে বোল্ট বলেন, 'আমি সঠিক পথেই এগুচ্ছি। এখনো অবশ্য অনেক কাজ করার আছে। ১০ সেকেন্ডর ভেতর দৌড় সম্পন্ন করাটা সব সময় ভাল। এটি অবশ্য আমার জন্য ছিল কিছুটা রোমাঞ্চকর। আমাকে প্রচুর শক্তি ক্ষয় করতে হয়েছে'।

ঢাকা, রবিবার, জুলাই ২৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৮৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন