সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

সিডনিতে হোয়াইট রিবন নাইটস

মঙ্গলবার, জুলাই ২৫, ২০১৭

1906933137_1500968172.jpg
প্রবাসী ডেস্ক :
অষ্ট্রেলিয়ার সিডনিতে হোয়াইট রিবন নাইটস-২০১৭ অনুষ্ঠিত হয়েছে।

গত রোববার হোয়াইট রিবন অষ্ট্রেলিয়ার আয়োজনে সিডনির রেস্টুরেন্ট বটতলাতে এটি অনুষ্ঠিত হয়।

এটি উপস্হাপনা করেন অস্ট্রেলিয়া বাংলাদেশ স্পোর্টস এন্ড কালচারাল এসোসিয়েশনর সভাপতি নাসিম সামাদ।

পারিবারিক নির্যাতন বন্ধের সচেতনতা বাড়াতে অষ্ট্রেলিয়াতে প্রতিবছর ২৮শে জুলাই হোয়াইট রিবন নাইটস পালন করা হয়।। আর এই মহৎ উপলক্ষ্যকে সামনে রেখে হোয়াইট রিবন অষ্ট্রেলিয়ার অ্যাম্বাসেডর আবুল কালাম আজাদ খোকন "হোয়াইট রিবন নাইটস-২০১৭" এর আয়োজন করেন।

অনুষ্ঠানে নারী নির্যাতন দূরীকরণ বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শনী করা হয়। পরে অ্যাম্বাসেডর হোয়াইট রিবন অষ্ট্রেলিয়া সম্পর্কীত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। ক্যানবেরার বাঙ্গালি কমিউনিটির রোল মডেল আইভি-মুনির দম্পতির তাদের ত্রিশ বছরের সংসার জীবনের অভিজ্ঞতা দর্শকদের শেয়ার করেন।

অনুষ্ঠানে বক্তারা নারী ও শিশু নির্যাতনের কারণ, ধরণ ও প্রতিকার নিয়ে বক্তাব্য রাখেন। এ ধরণের আয়োজনে কমিউনিটির সহযোগীতাও কামনা করেন।

এতে উপস্থিত ছিলেন হোয়াইট রিবন অষ্ট্রেলিয়া দলের অ্যাম্বাসেডর আবুল আজাদ, অ্যাডভান্স ডাইভারসিটি সার্ভিসেস'র ম্যানেজার আতিফ, ক্যান্পলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিল মাসুদ চৌধুরী, ব্যাংকসটাউন সিটি কাউন্সিলের রির্সোস রিকভারি অফিসার ডোস্ক বোরোটা, ব্যাংকসটাউন সিটি কাউন্সিলের প্রজেক্ট অফিসার অনিল গুপ্তা, কোগরা মাসাল্লার ইমাম মইনুদ্দিন, লেবার পার্টির নেতা আবুল বাশার খান, প্রবাসে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

ঢাকা, মঙ্গলবার, জুলাই ২৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ১৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন