সর্বশেষ
মঙ্গলবার ১১ই আষাঢ় ১৪২৬ | ২৫ জুন ২০১৯

'নদ্দিউ নতিম' মঞ্চস্থ হবে আগামীকাল

শনিবার, জুলাই ২৯, ২০১৭

293134905_1501318315.jpg
বিডিলাইভ ডেস্ক :
ম্যাড থিয়েটারের দর্শকপ্রিয় প্রযোজনা 'নদ্দিউ নতিম' মঞ্চস্থ হবে রোববার। কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কে কথা কয়’ উপন্যাস অবলম্বনে নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন আসাদুল ইসলাম।

৩০ জুলাই বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে নাটকটি। ২৬তম এ প্রদর্শনীতে অভিনয় করবেন আসাদুল ইসলাম, সোনিয়া হাসান ও আর্য মেঘদূত।

যাত্রার ‘বিবেক’খ্যাত ওস্তাদ গৌরাঙ্গ আদিত্য। হঠাৎ মস্তিষ্কে রক্তক্ষরণের ফলে তার শরীরে বাম পাশ পক্ষাঘাতগ্রস্ত হয়ে গেছে। তার চিকিৎসার জন্য নাট্য প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকার ৫টি নাট্যদল। ‘নদ্দিউ নতিম’ নাটকটি প্রদর্শনীর মাধ্যমে শেষ হবে যৌথ এ আয়োজন।

গৌরাঙ্গ আদিত্যের জন্ম ভারতের নদিয়া জেলার নবদ্বীপে। বেড়ে ওঠেন নেত্রকোনা জেলার মোহনগঞ্জে। কিশোর বয়সে কৃষ্ণলীলায় নিমাই চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে তার অভিনয় জীবন শুরু। বাবার কাছেই গানের হাতেখড়ি।

পরবর্তীতে ওস্তাদ বীরেন চন্দ্র গোস্বামী, ওস্তাদ বিজয়কৃষ্ণ ভট্টাচার্য ও ওস্তাদ গোপাল দত্তের কাছে উচ্চাঙ্গসংগীতে তালিম নেন। পূর্ব পাকিস্তানে নবরঞ্জন অপেরা, বুলবুল অপেরা, গণেশ অপেরা, বাবুল অপেরা ও বাংলাদেশে নবরঞ্জন অপেরা, চারণিক নাট্যগোষ্ঠীর, কৃষ্ণকলি অপেরা, বঙ্গশ্রী অপেরা প্রভৃতি যাত্রাদলে তিন শতাধিক যাত্রাপালায় অভিনয় করেন আদিত্য। স্বীকৃতিস্বরূপ পেয়েছেন নানা পুরস্কার ও সম্মাননা।

ঢাকা, শনিবার, জুলাই ২৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন