সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে ৩৪ প্রাথমিক স্কুলে দোকানিবিহীন দোকান স্থাপন

শনিবার, জুলাই ২৯, ২০১৭

1851900893_1501327687.jpg
কে.এম জাহেদ, চট্টগ্রাম ব্যুরো :
চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ৩৪টি প্রাথমিক বিদ্যালয়ে দোকানিবিহীন ‘সততা স্টোর’ স্থাপন করা হয়েছে। শনিবার সকালে একযোগে এসব দোকানের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে উপজেলার চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

মন্ত্রী বলেন, সর্বপ্রথম দেশের কোন উপজেলায় একযোগে প্রাথমিক বিদ্যালয়ে এরকম দোকান স্থাপন করা হল। শিক্ষার্থীদের মধ্যে শুদ্ধাচার আত্মস্থ করানোর অংশ হিসেবেই এ সততা স্টোর। সততা স্টোরে শিক্ষার্থীদের বিবেকই হবে দোকানদার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান উদ্দিন মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিদকার। এছাড়া উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মো. লুৎফল কবির চন্দন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান উদ্দিন মুরাদ বলেন, উপজেলার সবকটি প্রাথমিক বিদ্যালয় অর্থাৎ ৩৪টি বিদ্যালয়েই সততা স্টোর চালু করা হয়েছে। আগামী সপ্তাহে উপজেলার সবকটি উচ্চ-মাধ্যমিক বিদ্যালয়েও একইভাবে সততা স্টোর চালু করা হবে।

তিনি বলেন, সততা স্টোর থেকে পণ্য কিনে শিক্ষার্থীরা সংরক্ষিত নির্দিষ্ট বাক্সে টাকা জমা দিবে। সততা স্টোরে শিক্ষার্থীদের বিবেকই হবে দোকানদার।

ঢাকা, শনিবার, জুলাই ২৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ১২৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন