সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

‘লেডি ট্রাভেলারস বাংলাদেশ’-এর সূচনা করলেন মারজীয়া

সোমবার, জুলাই ৩১, ২০১৭

1513284139_1501510283.jpg
কাহহার সামি :
ঘুরতে ভাল লাগে না! এমন মানুষ খুঁজে পাওয়াও কঠিন। পৃথিবীর নিখুঁত বৈচিত্র্যময় সৌন্দর্য অবলোকন করতে কার না মন চায়। সময়ের পালাবদলে এখন সকলের সাধ্যের মধ্যে চলে এসেছে দেশ–বিদেশে ঘুরে বেড়ানো ও ভ্রমণ করা। তাই ক্রমেই বৃদ্ধি পাচ্ছে ভ্রমণপিপাসু মানুষের সংখ্যাও।

এই যেমন শৈশব, কৈশোর, মধ্য বয়সি ও বৃদ্ধ সব বয়সের মানুষের কাছেই স্বস্তির জায়গা হয়ে উঠেছে দেশের পর্যটন কেন্দ্রগুলো। তবে নারীরা একটু বেশিই ভ্রমণপিয়াসু হয়ে থাকেন। অবশ্য যখন তখন ইচ্ছা করলেই এ পিপাসা নিবারণ করা যায় না। এসব ভ্রমণপিয়াসুদের কথা মাথায় রেখেই ‘লেডি ট্রাভেলারস বাংলাদেশ’ নামের একটি গ্রুপের সূচনা করেন নব-উদ্যমী মারজীয়া মেহজাবীন।

বাংলাদেশে এ প্রথম শুধু নারীদের নিয়ে ভ্রমণের ব্যবস্থা করেছেন তিনি। সেই সাথে নিরাপত্তার সম্পূর্ণ নিশ্চয়তা দিয়ে মেহজাবীন বললেন, ঘটে যাওয়া সাতটা ইভেন্টের মাধ্যমে তা আমরা প্রমাণ করেছি।

তিনি আরও বলেন, আমরা চাই পুরো দেশের মেয়েরা জানুক আমাদের ব্যাপারে। অনেক মেয়েই আছে যারা ইনকাম করছে কিন্তু ভালো একটা গ্রুপের অভাবে অথবা ফ্যামিলি ছাড়া কোথাও যেতে সাহস পায়না।

যেহেতু একটা ট্রাভেল এজেন্সি তে ছেলেরাও থাকে তাদের সাথে গেলে অনেক সমস্যা ফেস করতে হয়। আমরা এই সুযোগ করে দিয়েছি যেখানে সব বয়সী মেয়েরা থাকতে পারবেন।


বিস্তারিত জানতে ভিজিট করুন....https://www.facebook.com/groups/629162813949932/

ঢাকা, সোমবার, জুলাই ৩১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৯৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন