সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

মালয়েশিয়ার বিসিজেএম’র নতুন কমিটি গঠন

মঙ্গলবার, আগস্ট ১, ২০১৭

754523233_1501571521.jpg
প্রবাসী ডেস্ক :
মালয়েশিয়ার জোহর প্রদেশে  প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে গঠিত বাংলাদেশ কমিউনিটি অফ জোহর (বিসিজেএম) এর নতুন কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে গত সোমবার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতি পদে বিশিষ্ট ব্যাবসায়ী এস এম আহমেদ ও সাধারণ সম্পাদক পদে এমজে আলম নির্বাচিত হয়েছেন।

সরাসরি ভোটে এস এম আহমেদ নির্বাচিত হলেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক হিসাবে পুনঃনির্বাচিত হয়েছেন এম জে আলম। আর সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন মোয়াজ্জেম হোসেন রানা।

নব-নির্বাচিত সভাপতি এসএম আহমেদ বলেন, প্রবাসী বাংলাদেশিদের কল্যােণ কাজ করে যাওয়াই আমাদের মূল লক্ষ্য। বিসিজেএম'কে একটি মডেল সংগঠন হিসাবে পরিচিত করতে সব ধরনের কাজ করে যাবেন বলে জানান তিনি। একইসঙ্গে কমিউনিটিকে এগিয়ে নিতে সাবেক সভাপতিসহ সকলের সহযোগিতাও চান।

সাধারণ সম্পাদক এম জে আলম বলেন, জোহরে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের এক ছাতার নিচে আনতে আমরা কাজ করে যাচ্ছি। সাধারণ প্রবাসীদের সুখে, দুখে পাশে দাঁড়ানোই আমাদের মূল লক্ষ্য।

প্রসঙ্গত, ২০১৫ সালের জানুয়ারিতে মালয়েশিয়ায় বন্যা কবলিত মানুষকে সহযোগিতা করার উদ্যোগ নেন এমজে আলম, মোহাম্মদ ফাহিম, আমিন ইসলাম ও মো. বাবলু। এ জন্য সকলের কাছ থেকে লক্ষাধিক রিঙ্গিতের একটি তহবিল গঠন করে তা বন্টন করে মালয়েশিয়ান সরকারের প্রশংসা অর্জন করেন।

পরে মো. জয়নাল আবেদীন, এমএ মান্নান, মো. জাকির হোসেন, মো. রুহুল আমিন, এমদাদুল হক কনক, মো. দেলোয়ার হোসেন, মো. আব্বাস আলী, মো. রানা, মো. জনী শেখ, শারফিন মিয়া, মানিক প্রধান, এস এম আহমেদ, তরিকুল ইসলাম রবিন, মো. শাকিল, মো. শামীম, মো. নজরুল ইসলাম বাবু, শামীম এজাজ, মো. ইমরান, মো. কাজলসহ কয়েকজন মিলে ২৬ মার্চ ২০১৫ সালে বাংলাদেশ কমিউনিটি অফ জোহর মালয়েশিয়ার (বিসিজেএম) নামে একটি সংগঠন তৈরি করেন।

যা পরবর্তিতে জোহর বারুর বাংলাদেশ কমিউনিটির সাধারণ জনগনের কল্যাণে কাজ করে ব্যাপক সুনাম অর্জন করে।

ঢাকা, মঙ্গলবার, আগস্ট ১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ৯৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন