সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

২৫ বছর পর এসিল্যান্ড পেল ভোলাহাট

বুধবার, আগস্ট ২, ২০১৭

214942970_1501666870.jpg
জাকির হোসেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে :
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় প্রায় ২৫ বছর টানা শুন্য থাকার পর সহকারী কমিশনার (ভূমি) বা এসিল্যান্ড পদে মাসুদুর রহমান যোগদান করেছেন। এতদিন উপজেলা নির্বাহী কর্মকর্তাগন (ইউএনও) অতিরিক্ত দায়িত্ব হিসেবে ওই পদের দায়িত্ব পালন করতেন।

ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজ হাসান জানান, গত ৩০ জুলাই রোববার বগুড়ার কাহালু উপজেলায় এসিল্যান্ড পদে কর্মরত মাসুদুর রহমান বদলি হয়ে ভোলাহাট উপজেলায় একই পদে যোগদান করেন। মাসুদুর রহমান কুড়িগ্রাম জেলার বাসিন্দা।

ইউএনও বলেন, উপজেলা সৃষ্টির পর মাত্র একবারই একজন এসিল্যান্ড ভোলাহাটে কর্মরত ছিলেন। চেষ্টা করা হচ্ছে উপজেলা প্রশাসনের অন্য শূন্য পদগুলিও পূরণের। অনেকেই ডেপুটেশনে অন্যত্র কর্মরত রয়েছেন। যা ওই পদগুলি পূরণে বাধা সৃষ্টি করছে। তারা বদলি হয়ে গেলে পদগুলি পূরণ সম্ভব হবে।

তিনি আশা প্রকাশ করে আরও বলেন, ভূমি অফিসে জমে থাকা জটিলতা আগামী ছয় মাসের মধ্যেই সমাধান করা সম্ভব হবে।

নতুন এসি (ল্যান্ড) মাসুদুর রহমান তার কাজে সকলের সহযোগিতা কামনা করেছেন। ভোলাহাটের স্থানীয়রা জানান, দূরবর্তী ও প্রত্যন্ত বলে এই উপজেলায় কর্মকর্তারা থাকতে চাননা। তদবির করে বদলী নিয়ে চলে যান। কয়েক মাস শূন্য থাকার পর গত ১৫মে বর্তমান ইউএনও যোগদান করেন। নতুন কর্মকর্তার যোগদানে জেলা সদর থেকে ৫৫ কি. মি. দূরের প্রত্যন্ত ও অবহেলিত এই উপজেলায় সরকারী ও প্রশাসনিক কাজে গতি বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, ১৯৯২ সালের ৪ আগষ্ট তৎকালিন এসিল্যান্ড তাহসিনুর রহমান বদলি হবার পর থেকেই এসিল্যান্ড পদটি শূন্য ছিল। ভূমি সংশ্লিষ্ট ও উপজেলা প্রশাসনের দ্বিতীয় সর্বোচ্চ পদটি এত দীর্ঘ সময় ফাঁকা থাকায় চরম দূর্ভোগ পোহাতে হয়েছে উপজেলাবাসীকে।

ঢাকা, বুধবার, আগস্ট ২, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন