সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

ইউটিউবে রেকর্ড ভাঙল 'ডেসপাসিটো' (ভিডিও)

শনিবার, আগস্ট ৫, ২০১৭

1616168617_1501933027.png
বিডিলাইভ ডেস্ক :
সবচেয়ে বেশি স্ট্রিমড হওয়া গানই শুধু নয়, এখন ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ভিডিওর তালিকায় শীর্ষে উঠে এসেছে লুইস ফনসি ও ড্যাডি ইয়াঙ্কির 'ডেসপাসিটো'। তিন বিলিয়নেরও বেশিবার দেখা হয়েছে গানটি। এছাড়া ইউটিউবে তিন বিলিয়ন বার দেখা প্রথম কোনো ভিডিও এটি।

এর আগে সবচেয়ে বেশিবার দেখা গান ছিল উইজ খলিফা এবং চার্লি পুথের 'সি ইউ এগেইন'। কয়েক সপ্তাহ আগেই 'গ্যাংনাম স্টাইল' গানটি পেছনে ফেলে শীর্ষে উঠেছিল গানটি। কিন্তু খুব বেশি দিন রাজত্ব ধরে রাখতে পারেনি এটি।

২০১২ সালের জানুয়ারিতে ইউটিউবে প্রকাশিত হয়েছিল 'গ্যাংনাম স্টাইল'। গানটি টপকিয়ে শীর্ষে আসতে 'সি ইউ এগেইন' সময় নিয়েছিল ২৬ মাস। সেই তুলনায় অনেক স্বল্প সময়ে নতুন এ মাইলফলক অর্জন করল 'ডেসপাসিটো'। মাত্র সাত মাসে 'ডেসপাসিতো' গানটি তিন বিলিয়নবার দেখা হয়েছে। গত ১২ জানুয়ারি ইউটিউবে প্রকাশের পর এটি প্রতিদিন ১৫ মিলিয়ন বার বা প্রতি সেকেন্ডে ১৭০ বার দেখা হয়েছে। এছাড়া জাস্টিন বিবারের ‘ডেসপাসিটো’ গানের একটি রিমিক্স সংস্করণ ইউটিউবে ৫০০ মিলিয়ন বার দেখা হয়েছে।

এদিকে এমন অর্জনে বেশ গর্বিত ড্যাডি ইয়াঙ্কি। একটি ভিডিও বার্তায় তিনি বলেন, 'ডেসপাসিটোর এই অর্জনে ইউটিউবকে ধন্যবাদ। এই মাধ্যমের অন্যরকম একটি প্রভাব রয়েছে। সংগীতের নিয়ম এখন পরিবর্তন হয়েছে। এ বিষয়ে ইউটিউবের একটি বড় অবদান রয়েছে এবং আমি এটিকে স্বীকার করছি। রেকর্ড ভাঙার বিষয়টি খুবই আবেগঘন একটি ব্যাপার এবং আমি সবাইকে এ বিষয়ে উদ্বুদ্ধ করতে পেরে খুশি।'

ঢাকা, শনিবার, আগস্ট ৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি ২৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন