সর্বশেষ
সোমবার ৬ই ফাল্গুন ১৪২৫ | ১৮ ফেব্রুয়ারি ২০১৯

পর্তুগালের পোর্তোয় জয়ের স্বপ্নে বিভোর বাংলাদেশি কাজল

রবিবার, আগস্ট ৬, ২০১৭

1355505417_1501992820.jpg
প্রবাসী ডেস্ক :
পর্তুগালের বন্দর নগরী প্রাচীন রাজধানী ও দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তো মিউনিসিপ্যালিটি (সিটি করপোরেশন) আগামী ১লা অক্টোবরের ২০১৭ নির্বাচনে ক্ষমতাসীন সোসালিস্ট পার্টির হয়ে নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ আলম কাজল।

গত ৪ আগস্ট ২০১৭ সরকারি দল থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন পর্তুগালের মূলধারার রাজনীতিতে সরব এ ব্যবসায়ী। উল্লেখ্য, সরকারি দলের সাবেক মন্ত্রী ডঃ মানুয়েল পিজারো প্রতিদ্বন্দিতা করছেন পোর্তোর সিটি মেয়র পদের জন্য।

দীর্ঘদিন ধরে পর্তুগালে স্থায়ীভাবে বসবাসকারী শাহ আলম কাজল বলেন, জয় বা পরাজয় বড় কথা নয়। প্রতিদ্বন্দ্বিতার সুযোগ দেওয়ায় সোসালিস্ট পার্টির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং সব ভোটারদের সহযোগিতা ও সমর্থন কামনা করছি।

স্থানীয় প্রবাসীরা জানান, পোর্তোতে বাংলাদেশিদের যেকোনো সমস্যায় ছুটে যান কাজল। সুনামের সহিত দীর্ঘদিন যাবৎ বাংলাদেশিদের সাহায্য-সহযোগিতায় তিনি নি:স্বার্থ ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি পোর্তোতে বাংলাদেশি কমিউনিটিকে ঐক্যবদ্ধ রাখার পাশাপাশি বাংলাদেশিদের উন্নয়নে ও বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে সরকারের উচ্চপদস্থ নেতাদের সঙ্গে আলোচনায় অন্যতম ভূমিকা রাখেন।

লিবসনের বাংলাদেশ দূতাবাসের সহায়তায় তিনি বায়ান্নর ভাষা শহীদদের স্মরণে পোর্তোতে একটি স্থায়ী শহীদ মিনার নির্মাণ করেছেন।এটি পর্তুগালের দ্বিতীয় শহীদ মিনার।

পর্তুগালের পোর্তো থেকে,
রনি মোহাম্মদ

ঢাকা, রবিবার, আগস্ট ৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন