সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

সংশয় মুছে, সোনার মুকুট মাথায় পরলেন ডাচ কন্যা

রবিবার, আগস্ট ১৩, ২০১৭

469652901_1502607781.jpg
বিডিলাইভ ডেস্ক :
লন্ডনের বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ২০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ পদক পুনরুদ্ধার করেছেন ডেফনে শিপার্স। ২০১৫ সালের বেইজিং বিশ্ব মিটের পর আবার ২০০ মিটারে গোল্ড মেডেল জিতলেন তিনি। যাকে বলে সোনার মুকুট মাথায় দিয়ে প্রত্যাবর্তন।

অলিম্পিকে অল্পের জন্য ২০০ মিটারের স্বর্ণ পদক হাতছাড়া হয়েছিল এই ডাচকন্যার। ২০১৬ সালে রিও অলিম্পিকে ২০০ মিটার স্প্রিন্টে রৌপ্য পদক জিতেছিলেন তিনি। এবারও সংশয় ছিল, কিন্তু লন্ডন স্টেডিয়ামে সব সংশয় মুছে দিয়ে ২০০ মিটারে সোনার মুকুট মাথায় পরেছেন 'ডাচ কুইন' শিপার্স।

২২.০৫ সেকেন্ড সময় নিয়ে ২০০ মিটারের নতুন রানী হওয়ার পর তিনি বলেন, 'আমি এটার জন্য লড়াই করেছি। আমি এই বছর কঠিন পরিশ্রম করেছি। এখন আমি খুশি। টানা দুইবার জেতাটা বিশেষ কিছু।'

সেকেন্ডের তিনশ ভাগের ব্যবধানে দ্বিতীয় হয়ে ২০০ মিটারে রৌপ্য জিতেছেন আইভরিয়ান মারি-জোসি টা লও। ১০০ মিটারেও আমেরিকান টোরি বোওইর কাছে হেরে রৌপ্য জিতেছিলেন টা লও। ২০০ মিটারে অবশ্য ১০০ মিটারে চ্যাম্পিয়ন টোরি অংশগ্রহণ করেননি। বাহামার শাওনে মিলার-ইউবো ২২.১৫ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। ২০০ মিটারে ব্রোঞ্জ জেতার আগে ৪০০ মিটারে চতুর্থ হয়েছিলেন মিলার-ইউবো।

২০১৫ সালের বেইজিং বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ২০০ মিটারের রানী এবার পদক ধরে রাখতে পারবেন কি-না তা নিয়ে সংশয় ছিল। স্বর্ণ পদক জয়ের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে শিপার্স আরো মন্তব্য করেন, 'স্বর্ণ পদক জয়টা অসাধারণ ব্যাপার। আমি খুবই কৃতজ্ঞ। আমার রেস আর খেলাকে আমি খুব উপভোগ করি। শুরুর দিকে কিছুটা নার্ভাস ছিলাম। শেষ পর্যন্ত আমি সেরা হয়েছি। শেষ হওয়ার পর মনে হচ্ছে অসাধারণ অনুভূতি।'

ঢাকা, রবিবার, আগস্ট ১৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৩৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন