সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

সজল-মমের 'শেষ তারিখ'

শুক্রবার, আগস্ট ১৮, ২০১৭

1990470491_1503055350.jpg
বিডিলাইভ রিপোর্ট :
নতুন একটি নাটকে জুটি বাঁধলেন সজল ও মম। ‘শেষ তারিখ’ শিরোনামের নাটকটি পরিচালনা করেছেন ফাহরিয়ান চৌধুরী তন্ময়। নাটকে অনম চরিত্রে সজল ও খুকু চরিত্রে মম অভিনয় করেছেন।

নাটকে জীবনযুদ্ধে হেরে গিয়ে আত্মহত্যার সিদ্ধান্ত নেয় খুকু। ঠিক সে মুহূর্তে খুকুর সঙ্গে পরিচয় হয় অনম নামের একটি ছেলের। অনম ছেলেটি খুকুকে বাধা না দিয়ে উল্টো আত্মহত্যা করার আরো অনেক রাস্তা তাকে বের করে দিতে থাকে।

অনমের দেখিয়ে দেওয়া আত্মহত্যার নিখুঁত ও ভয়াবহ নানা পথ দেখে খুকু ভয় পেয়ে আত্মহত্যা করা থেকে পিছিয়ে আসে। খুকু জানায় যে ছেলের হাত ধরে সে পালিয়ে আসে, সেই ছেলেটিই খুকুকে ঠকানোর চেষ্টা করে। তাই বেঁচে থাকার কারণটাই হারিয়ে ফেলে খুকু। এভাবেই এগোতে থাকে নাটকের কাহিনী।

নাটকটি নিয়ে সজল বলেন, ‘এটা তো নাটকের গল্প। কিন্তু বাস্তবেও ঠিক এ রকম অনেক ঘটনা ঘটছে। নাটকটি দেখলে দর্শক সামাজিক বার্তা পাবেন।’

আত্মহত্যা প্রসঙ্গ নিয়ে সজল বলেন, ‘এ বিষয়ে আমার ব্যক্তিগত মতামত হলো, আমাদের জীবন সৃষ্টিকর্তার অমূল্য দান। বেশিরভাগ মানুষ অতৃপ্তি এবং জীবনে যা চায়, তা না পেয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন। আমি তাদের বলব, অতৃপ্তি থেকে আত্মহত্যা নয়, বরং সফলতা পেতে চেষ্টা করুন। সফলতা পেতে পরিশ্রম ও চেষ্টা করার কোনো বিকল্প নেই। সফলতা না পেলেও জীবনটা শেষ করে দেওয়ার কোনো মানে নেই। কারণ জীবনটা উপভোগ করে কাটানোর মতো অনেক পথ খোলা আছে।

‘শেষ তারিখ’ নাটকটি আজ শুক্রবার রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে।

ঢাকা, শুক্রবার, আগস্ট ১৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১২৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন