সর্বশেষ
বৃহঃস্পতিবার ৪ঠা মাঘ ১৪২৫ | ১৭ জানুয়ারি ২০১৯

সেতু আছে সড়ক নেই

শনিবার, সেপ্টেম্বর ৯, ২০১৭

750597677_1504951869.jpg
মো. জাকির হোসেন, পীরগঞ্জ (ঠাকুরগাও) প্রতিনিধি :
সড়ক বিহীন এই সেতুটি এভাবে দাঁড়িয়ে আছে ২৮ বছর। এক সময় সব ঠিকটাক ছিল, সে অনেক আগের কথা। ১৯৮৭ সালে বন্যায় সেতুর দু’পারের সড়ক খালে বিলীন হয়ে গিয়েছিল। তারপর আর মেরামত করা হয়নি।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার আমসারা খালের উপর সেতুটি তৈরি এ সেতুটি দীর্ঘদিন এভাবে অবহেলিত থাকলেও সেদিকে নজর দেয়নি কেউই।

জেলার পীরগঞ্জের জাবরহাট ইউনিয়নের জাবরহাট-বোচাগঞ্জ সংযোগ সড়কের এই সেতু অকেজো থাকায় ভোগান্তি পোহাচ্ছেন ১০-১২টি গ্রামের কয়েক হাজার মানুষ।

এ ইউনিয়নের খাড়িপাড়া গ্রামের কৃষক আব্দুল খালেক জানান, বর্ষায় কোমর পানি পাড়ি দিতে হয়। এলাকাবাসী এটা মেরামতের জন্য বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেও ব্যর্থ হয়েছে। সব সময় প্রশাসন আশ্বাস দিলেও কাজের কাজ কিছুই হয়নি বলেও জানান তিনি।

আরেক গ্রামবাসী মো. উজ্জল রানা জানান, সড়কটি মেরামত না করায় ছেলে-মেয়েদের বর্ষায় অনেক পথ ঘুরে স্কুলে যেতে হয়।

এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা প্রকৌশলী তাজমিল খানের কাছে জানতে চাইলে তিনি প্রথমে সেতুর পরিস্থিতি দেখতে যান। এরপর ঘুরে এসে তিনি বলেন, ‘বিষয়টি ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া বলেন, ‘দেরিতে হলেও এটি মেরামত করা হবে। বিষয়টি আমি স্থানীয় এমপিকে জানিয়ে দ্রুত কাজ শুরু করার আবেদন করেছি।’

ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ২৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন