সর্বশেষ
শনিবার ৫ই কার্তিক ১৪২৫ | ২০ অক্টোবর ২০১৮

লন্ডনে পাতাল রেল স্টেশনে বিস্ফোরণ

শুক্রবার, সেপ্টেম্বর ১৫, ২০১৭

1431192772_1505468336.jpg
বিডিলাইভ ডেস্ক :
যুক্তরাজ্যের লন্ডনে একটি পাতাল রেল স্টেশনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। শুক্রবার সকালে তীব্র বিস্ফোরণে লন্ডনের ভূগর্ভস্থ পার্সনস গ্রিন রেল স্টেশন কেঁপে উঠে। ব্যস্ত সময়ে স্টেশনে বিস্ফোরণে আহত হয়েছেন একাধিক যাত্রী। এ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। খবর বিবিসির।

খবরে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টা ২০ মিনিটের দিকে ভূগর্ভ রেলকামরার ভেতরে একটি সাদা রঙের কৌটায় আচমকা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের উত্তাপে বেশ কয়েকজন শরীর ঝলসে গিয়েছে।

শুক্রবার সকালে যাত্রীরা কাজে যাওয়ার জন্য ট্রেন ধরতে এসেছিলেন। ডিস্ট্রিক্ট লাইনের একটি ট্রেন পার্সনস গ্রিন স্টেশনে এসে থামে। ট্রেনটি স্টেশন ছাড়ার ঠিক আগের মুহূর্তেই একটি কামরায় বিকট শব্দ হয়। ততক্ষণে চিৎকার-চেঁচামেচি, আর্তনাদে ভরে ওঠে স্টেশন চত্বর। আতঙ্কে লোকজন দৌড়াতে শুরু করে দেয়।

স্কটল্যান্ড ইয়ার্ডের তরফে পার্সনস গ্রিন ভূগর্ভ স্টেশনে বিস্ফোরণের কথা স্বীকার করা হয়েছে। তবে এই ঘটনায় কারও প্রাণ সংশয় হয়নি। এটি জঙ্গি হামলা কিনা পুলিশ এই বিষয়ে এখনো নিশ্চিত করেনি। ঘটনার পরই পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ।

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে আর্লস কোর্ট এবং উইম্বলডনের মধ্যে রেল চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। অন্য পথ দিয়ে যাত্রীদের বার করা হচ্ছে। বিস্ফোরণের তীব্রতা খুব বেশি ছিল না পুলিশ জানিয়েছে।

ঢাকা, শুক্রবার, সেপ্টেম্বর ১৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন