সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

গুরুদাসপুরে ৪ অসাধু চাল ব্যবসায়ীকে জরিমানা

সোমবার, সেপ্টেম্বর ১৮, ২০১৭

1094957538_1505733308.jpg
নাটোর প্রতিনিধি :
নাটোরের গুরুদাসপুরে চার অসাধু চাল ব্যবসায়ীকে ২ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার উপজেলার চাঁচকৈড় বাজারে নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাজ্জাকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এ জরিমানা করেন।

ওই চার ব্যবসায়ী  সততা এন্টারপ্রাইজের মালিক মো. রায়হানউদ্দিনকে ৭০ হাজার, চৌধুরী ট্রেডার্সের মালিক কিশোর কুমার চৌধুরী ও জাহাঙ্গীর অটো রাইস এজেন্সির মালিক মো. জাহাঙ্গীর আলম প্রতিজনকে ৫০ হাজার টাকা এবং ভাই ভাই এন্টারপ্রাইজের মালিক হাজী আলমগীর কবিরকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম জানান, মোটা চাল চিকন করে মিনিকেট নামে বাজারজাত করণ, মোবাইল ফোনে সিন্ডিকেট করে চাল মজুদ করে অতি মুনাফায় বিক্রি করা, অবৈধভাবে ট্রেড মার্ক ব্যবহার, ওজনে কম দেয়াসহ বস্তায় উৎপাদনের তারিখ ও বিক্রয়মূল্য লিখার কারণে তাদের এ অর্থদণ্ড দেয়া হয়।

এ সময় সিন্ডিকেট ব্যবসা পরিহার করে ন্যায্যমূল্যে ভোক্তাদের চাল সরবরাহের জন্য তিনি স্থানীয় দোকান মালিকদের নির্দেশ দেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোর্তজা খান, র‌্যাব-৫ এর এএসপি (সিপিসি-২) শেখ মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মনিরুল ইসলাম, জেলা বাজার কর্মকর্তা মো. নূর মোমেন, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশের নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক মো. রইসউদ্দির সরকার।

র‌্যাবের এএসপি শেখ আনোয়ার হোসেন বলেন, কোন ব্যবসায়ী চাল নিয়ে কারসাজি করার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না। চালের বাজার অস্থির করে তোলার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ১৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ১২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন