সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

কণ্ঠশিল্পী রায়হানের প্রতিবাদী গান ‘অসহায় রোহিঙ্গা’

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২১, ২০১৭

373206223_1506014568.jpg
বিডিলাইভ রিপোর্ট :
রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী গান গাইলেন নোয়াখালীর ‘গ্রামীণ ভয়েস’ ব্যান্ডের কণ্ঠশিল্পী ছন্নছাড়া রায়হান। গানটির শিরোনাম অসহায় রোহিঙ্গা। গানটির কথা ও সুর করেছেন রায়হান নিজেই। আর কম্পোজার শোভন রায়। ১৯ সেপ্টেম্বর ‌‌‌‘দ্যা গ্রামীণ ভয়েস’-এর ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হয়।

বর্তমান বিশ্বের সবচেয়ে আলোচিত ইস্যু নিয়ে প্রতিবাদী গান করায় ব্যাপক সাড়া ফেলেছেন এ কণ্ঠশিল্পী। তাই নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন বিডিলাইভ টুয়েন্টিফোর ডটকমের পাতায়।

গানটি তিনি কেন করেছেন এমন প্রশ্নের জবাবে এ কণ্ঠশিল্পী বলেন, মুসলিম রোহিঙ্গাদের উপর এমন নির্যাতন দেখে কোনো মুসলিমেরই সহ্য হওয়ার কথা নয়। সেদিক থেকে আমিও নিজেকে ধরে রাখতে পারিনি। যার কারণে আমাদের ব্যান্ডের সদস্যরা মিলে সিদ্ধান্ত নিই রোহিঙ্গাদের ত্রাণের জন্য নোয়াখালীতে ১৫টি শো করব। ওই শো গুলোর টিকিটের টাকা দিয়ে রোহিঙ্গাদের জন্য ত্রাণের ব্যবস্থা করব। তার অংশ হিসেবেই গানটি করা।

গানটি করার পর নিজের অনুভূতি সম্পর্কে এ শিল্পী বলেন, আসলে রোহিঙ্গাদের জন্য গানটি করার পর অনেক ভালো লাগছে। অনেকেই এ প্রতিবাদী গানের প্রশংসা করেছেন। বিষয়টি মাথায় আসার পর এক রাতেই গানটি লিখেছি। এবং সেদিনই গানটির সুর করেছি। গানটি লিখতে গিয়ে এবং গান করার সময়ও কেঁদেছি। গানটি করার পেছনে আমার মূল উদ্দেশ্যই ছিল রোহিঙ্গা নির্যাতনের বিষয়টি বিশ্ব দরবারে তুলে ধরা।

উল্লেখ্য, নোয়াখালীর জনপ্রিয় ব্যান্ডদলের মধ্যে ‘গ্রামীণ ভয়েস’ ব্যান্ড অন্যতম। বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জের এ শিল্পীর একটি মিক্সড অ্যালবাম হচ্ছে 'মনের আকাশে তুমি'। এছাড়াও নয়টি গানের সমন্বয়ে একটি একক অ্যালবাম ‘ছন্নছাড়া‌’ তৈরির কাজ করছেন এ শিল্পী।

গানটি দেখতে ক্লিক করুন এই লিঙ্কে..https://www.youtube.com/watch?v=JLSldDij-fY

ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন