সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

বাংলাদেশে উন্মোচিত হলো যুগান্তকারী ল্যাপটপ হুয়াওয়ে মেটবুক

রবিবার, অক্টোবর ৮, ২০১৭

602790894_1507467045.jpg
কাহহার সামি :
বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে হুয়াওয়ে মেটবুক উন্মোচন করেছে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি.। আধুনিক ব্যবসায়িক পেশাদারদের চাহিদার কথা মাথায় রেখে টু-ইন-ওয়ান ফ্ল্যাগশিপ ল্যাপটপ তৈরি করেছে প্রতিষ্ঠানটি।

প্রতিনিয়ত দৃষ্টি-নন্দন ও শক্তিশালী মোবাইল কনজ্যুমার ডিভাইস তৈরি করে আসছে হুয়াওয়ে, আর এরই ধারাবাহিকতায় মেটবুক আনল প্রতিষ্ঠানটি। যেকোন মূহুর্তে নিরবচ্ছিন্ন যোগাযোগের ক্ষেত্রে মেটবুকটি বহনযোগ্য ও দৃষ্টি-নন্দন নকশার একটি উপযুক্ত সংমিশ্রন। আগ্রহীদের চাহিদাকে প্রাধান্য দিয়ে প্রিমিয়াম ক্যাটাগরির মেটবুকটি তৈরি করা হয়েছে।

গেল ৫ অক্টোবর রাজধানীর রেডিসন হোটেলে বাংলাদেশে হুয়াওয়ে মেটবুক এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

আয়োজিত উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রী তোফায়েল আহমেদ (বাণিজ্যমন্ত্রী), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশে নিযুক্ত চীন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন শেন উই, বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার ও হুয়াওয়ে বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি. এর সিইও ঝাও হাওফু প্রমূখ।

‘বিশ্বব্যাপি দ্রুত বর্ধনশীল প্রযুক্তি নির্ভর পেশাদারদের গুরুত্ব এবং বাংলাদেশের অগ্রগামী অর্থনীতিকে কেন্দ্র করে হুয়াওয়ে প্রতিনিয়ত এমন সব অভিনব প্রযুক্তি নিয়ে আসে যেগুলো এ দেশের মানুষের চাহিদা পূরণে সক্ষম। আধুনিক বিশ্বে ব্যবসা সংক্রান্ত পেশাদারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং কার্যকর একটি ডিভাইস হচ্ছে এই মেটবুক যেখানে নতুনত্বের পাশাপাশি প্রয়োজনীয় সকল ফিচার সন্নিবেশিত হয়েছে। আমাদের সম্মানিত ক্রেতাদের জীবনকে আরো বেশি সহজভাবে যাপনের সুযোগ তৈরির লক্ষ্যে উক্ত ডিভাইসটি অত্যাধুনিক একটি উদ্ভাবন’-বলেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি. এর সিইও ঝাও হাওফু।

এদিকে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘২০২১ সালের মধ্যে দেশকে পুরোপুরি ডিজিটাল করতে সব ধরনের চেষ্টা সরকার করে যাচ্ছে। প্রযুক্তির মাধ্যমে দেশকে আরো উন্নত করতে চায় আওয়ামী সরকার।’

মাইক্রোসফটের উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত মেটবুকটি ৭ম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর ক্ষমতাসম্পন্ন যা দুর্দান্ত গতিতে যে কোনো ব্যবসায়িক কাজ করতে সক্ষম। সর্বোচ্চ ১৬ জিবি ডিডিআরফোর র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি সলিড-স্লেট ড্রাইভ (এসএসডি)-এর সঙ্গে সর্বোচ্চ ১টিবি হার্ডডিস্ক ড্রাইভ ফিচার সমৃদ্ধ ডিভাইস হুয়াওয়ে মেটবুক ক্রয় করা যাবে।

অভিনব ষ্ট্যাকড হার্ডওয়ারের সমন্বয়ে তৈরি করায় প্রসেসরকে ঠান্ডা রাখার জন্য মেটবুকে কোনো ফ্যান ব্যবহার করা হয়নি, ফলে ব্যবহারের সময় এটি থাকে পুরোপুরি জিরো নয়েজ বা আওয়াজহীন। এছাড়া মেটবুকটি ডলবি অ্যাটমস সাউন্ড সিস্টেম, ডুয়েল ডিজিটাল মাইক্রোফোন এবং ডুয়েল স্পিকার প্রযুক্তিসম্পন্ন।

ঢাকা, রবিবার, অক্টোবর ৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ৩৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন