সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

গাউছুল আজম সিটিতে কনফারেন্সে লাখো মানুষের ঢল

মঙ্গলবার, অক্টোবর ১০, ২০১৭

1569755607_1507618253.jpg
কে.এম জাহেদ, চট্টগ্রাম ব্যুরো :
কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, গাউছুল আজম (রাঃ) প্রতিষ্ঠিত কাগতিয়া দরবারে রয়েছে আত্মশুদ্ধি অর্জনের ইসলামের শাশ্বত সোনালী অনুশীলন। এ দরবার প্রিয়নবী (দঃ)’র বাতেনী নূর ও ফয়েজে কোরআন দিয়ে মোরাকাবার শিক্ষায় মুসলিম মিল্লাতকে সিরাতুল মুস্তাকিমের দিকে ধাবিত করছে।

সোমবার চট্টগ্রাম নগরীর বায়েজিদে গাউছুল আজম সিটিস্থ কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ কমপ্লেক্স ময়দানে অনুষ্ঠিত ঐতিহাসিক তরিক্বত কনফারেন্সে লাখো নবীপ্রেমিক মুসলমানদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি আরও বলেন, সিরিয়া, মিয়ানমারসহ পুরো বিশ্বে মুসলমানেরা আজ নানাভাবে নিগৃহীত। নানা ধরনের ভ্রান্তি ও চক্রান্তের ফলে মুসলমানদের মধ্যে বাড়ছে বিভেদ। এ চিত্রের অবসান ঘটাতে মুসলমানদের রূহানী শক্তিতে জাগ্রত হয়ে কোরআন-সুন্নাহ্র পূর্ণ অনুসরণ করতে হবে।

ছাত্র ও যুব সমাজের উদ্দেশে প্রধান অতিথি বলেন, গাউছুল আজম (রাঃ)’র জীবন-কর্ম, তরিক্বত ও দর্শন অনুসরণ-অনুকরণে সুন্দর চিন্তা-চেতনা ও সাফল্যে ভরে ওঠবে ছাত্র-যুবকের গোটা জীবন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. আবুল মনছুর বলেন, গাউছুল আজম (রাঃ)’র মতো তারই যোগ্য উত্তরসুরী মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ইসলাম, দেশ ও জাতির কল্যাণে নিজেকে উৎসর্গ করেছেন।

বক্তব্য রাখেন আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, আল্লামা মুফতি আনোয়ারুল আলম ছিদ্দিকি, উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী, আলামা মোহাম্মদ আশেকুর রহমান, আল্লামা এমদাদুল হক মুনিরী, আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী ও আল্লামা মুহাম্মদ ফোরকান।

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি, অসহায় নির্যাতিত মুসলমানদের হেফাজত এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৭৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন