সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

স্কুলের ভেতরেই কোচিং

বুধবার, অক্টোবর ১১, ২০১৭

880197390_1507711365.jpg
সাতক্ষীরা প্রতিনিধি :
সাতক্ষীরার তালা উপজেলার জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ ভাড়া নিয়ে কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছে একটি মহল। এতে সমালোচনার মুখে পড়েছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাশ।

এলাকাবাসী জানায়, জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুইটি শ্রেণিকক্ষ  কোচিং সেন্টারের কার্যক্রম পরিচালনর জন্য স্থানীয় মিঠুন সেন নামে এক যুবকের কাছে ভাড়া দেন প্রধান শিক্ষক। সপ্তাহে যে কয়দিন কোচিংয়ের কার্যক্রম চলে, সেই কয়দিন বিদ্যালয় বিকাল তিন টার মধ্যে ছুটি দেওয়া হয়।

প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাশ নিয়মিত স্কুলে উপস্থিত থাকে না, পাঠদান কার্যক্রম পরিচালনাও করেন না। এমন হাজারো অভিযোগ অভিভাবক ও এলাকাবাসীর।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মো. অহিদুল ইসলাম এর কাছে স্থানীয়রা লিখিত অভিযোগ করেন। অভিযোগ পেয়ে সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে সাথে নিয়ে গত শনিবার বিকাল তিন টার দিকে ওই স্কুলে আকস্মিক পরিদর্শনে যান তিনি।
 
উপজেলা শিক্ষা অফিসার মো. অহিদুল ইসলাম বলেন, ‘অভিযোগটি স্পর্শকাতর হওয়ায় আমি নিজেই হঠাৎ শনিবার ঘটনাস্থলে যাই। পরিদর্শনে গিয়ে অভিযোগের সত্যতা পাই।’

তিনি বলেন, প্রধান শিক্ষক সন্তোষ কুমারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অচিরেই প্রতিবেদন দাখিল করা হবে।

এ বিষয়ে জানতে প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাশের সেলফোনে যোগাযোগ করা হলে ফোনটি  বন্ধ পাওয়া যায়।

ঢাকা, বুধবার, অক্টোবর ১১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন