সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

এবার ব্যাগই ঠেকাবে চুরি!

বৃহস্পতিবার, অক্টোবর ১২, ২০১৭

755429271_1507807922.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভ্রমণে বের হয়ে সবসময় নিজের ব্যাগের ওপর চোখ রাখাটা বরাবরই বিরক্তিকর। এক্ষেত্রে সুখবর হচ্ছে, জিনিসপত্র চুরি যাওয়ার দুশ্চিন্তা দূর করতে উদ্ভাবন করা হয়েছে আধুনিক প্রযুক্তির ‘ফ্লেক্স সেফ প্লাস’ নামক ব্যাগ।

ছোট আকৃতির এই ব্যাগে আপনার মূল্যবান জিনিসপত্র থাকবে সম্পূর্ণ নিরাপদ। এই ব্যাগ থেকে জিনিসপত্র চুরি যাওয়ার কোনো সুযোগ নেই।

এই ব্যাগে আপনার মানিব্যাগ, মোবাইল, ট্যাবলেট পিসিসহ অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিসপত্র রেখে ব্যাগটি সৈকতে চেয়ার বা যেকোনো কিছুর সঙ্গে আটকিয়ে সাঁতার কাটার জন্য নামতে পারবেন। আপনার অনুপস্থিতি প্রথমত এই ব্যাগের লক অন্যকেউ খুলতে পারবে না, দ্বিতীয়ত ব্যাগটি অন্যকেউ খোলার চেষ্টা করলে ১১০ ডিবি উচ্চ আওয়াজে নিরাপত্তা অ্যালার্ম বাজা শুরু করবে। তৃতীয়ত ব্যাগটি স্ল্যাশ সহ আরো ৪ ধরনের কাটা প্রতিরোধী উপকরণ দিয়ে তৈরি করা হয়েছে, ফলে ছুরি বা ধারালো কিছু দিয়ে চেষ্টা করেও কারো পক্ষে কাটা সম্ভব হবে না।

আউটডোর ছাড়াও বাসা, অফিস, হোটেল, ক্যাম্প, সাইকেলসহ যেকোনো স্থানে ক্ষেত্রে চুরি প্রতিরোধক এই ব্যাগ ব্যবহার উপযোগী। ওয়াটারপ্রুফ এই ব্যাগটিতে রয়েছে সোলার চার্জার সুবিধাও। ফলে ডিভাইসও চার্জ করা যাবে এর মাধ্যমে।

‘ফ্লেক্স সেফ প্লাস’ নামক এই ব্যাগটি বাজারে নিয়ে আসার জন্য ইন্ডিগোগো ক্যাম্পেইনের মাধ্যমে ফান্ড সংগ্রহ করছেন নির্মাতারা। খুব শিগগির এটি সরবরাহ করা হবে বলে জানা গেছে।

সূত্র : ম্যাশঅ্যাবল


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১২, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ৩১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন