সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই অগ্রহায়ণ ১৪২৫ | ২২ নভেম্বর ২০১৮

আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭ প্রদান

বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০১৭

1176393457_1508429423.jpg
বিডিলাইভ রিপোর্ট :
দেশে প্রথমবাবে মত অপরাধ বিষয়ক প্রতিবেদকদের আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭ দেওয়া হয়েছে। ইলেকট্রনিক্স, প্রিন্ট মিডিয়া, এবং ফটো সাংবাদিকতায় প্রথমবাবের মোট তিনটি ক্যাটারগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

আইজিপি মিডিয়া অ্যওয়ার্ড দেওয়া হয়েছে দৈনিক আমাদের সময়ের পত্রিকার অপরাধ বিষয়ক প্রতিবেদক হাবিব রহমান এবং টেলিভিশন চ্যানেল টুয়েন্টিফোরের অপরাধ বিষয়ক প্রতিবেদক মাকসুদুন্নবীকে। তবে পুরষ্কার দেওয়ার মত ফটো সাংবাদিকতায় কাউকে নির্বাচিত করা হয়নি। আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ডে দেওয়া হচ্ছে একটি ক্রেস্ট, একটি সার্টিফিকেট এবং এক লাখ টাকা।

আজ বৃহস্পতিবার রাতে মিরপুরের পুলিশ স্টাফ কলেজের পিএসসি কনভেশন হলে এই আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭ দেওয়া হয়।

নকুল ওষুধের উপরে সিরিজ প্রতিবেদনের জন্য আইজিপি মিডিয়া  অ্যওয়ার্ড পেয়েছেন আমাদের সময়ের হাবিব রহমান। আর বেসরকারী টেলিভশন চ্যানেল টুয়েন্টিফোরের জেষ্ঠ্য প্রতিবেদক মাকসুদুন্নবী রানা প্লাজার দুর্ঘটনায় আহত হয়ে ক্ষতিপূরন নিয়ে প্রতারণা বিষয়ক প্রতিবেদন করে অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি।  

আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উপস্থাপনা করেন বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ শাখার সহকারী মহাপরিদর্শক সোহেলী ফেরদৌস এবং এটিন বাংলা টেলিভিশনের জেষ্ঠ্য নিউজ প্রজেন্টার শামীম আরা মুন্নী।

আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ডের ২০১৭ জুরি বোর্ডে ছিলেন সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারোয়ার, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ এবং একুশে টেলিভিশের প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল।

আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ডের ২০১৭ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সাংবাদিকের অনেক ভাল কাজ অনুসন্ধানী প্রতিবেদন পুলিশের কাজকে সহজ করে তোলে। দুইজন সাংবাদিক একজন রানা প্লাজার ক্ষতিপূনের প্রতারণায় প্রতিবেদন করে। আরেকজন ওষুধ শিল্প নিয়ে প্রতিবেদন করে পুরষ্কার পেয়েছেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের দেশে প্রিন্ট ও ইলেকট্রনিক্স গণমাধ্যমের কাজ সমাজে ইতিবাচক পরিবর্তন এনেছে। পুলিশ এবং মিডিয়া কর্মীদেরকে যুগলবন্দি করার জন্য আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড প্রদানের সিদ্ধান্ত অত্যান্ত প্রশংসনীয়। এটা নিয়মিত দেওয়া হবে।

সাংবাদিকদের পেশাদারিত্ব হলি আর্টিজানের ঘটনায় টেলিভিশনের ভুমিকার কথা মনে করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তখন একটা পর্যায়ে আমরা ইলেকট্রনিক্স গণমাধ্যমকে অনুরোধ করেছিলাম তাদের সম্প্রচার বন্ধ রাখতে।    

আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৭ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় মিডিয়ার গুরুত্ব অনস্বীকার্য। মিডিয়ার যুগে বাংলাদেশে কয়েকবছরে মিডিয়ার সম্প্রসারণ অনেক বেশি। দেশের স্বার্থে জনগনের স্বার্থে মিডিয়ার গুরুত্ব অনেক। দেশে প্রেমে ও সমাজ সেবার ব্রত নিয়ে যারা সাংবাদিকতায় এসেছে তাদের কাছে আমাদের অনেক কিছু চাওয়ার রয়েছে। আমরা পুলিশ ও গণমাধ্যমকর্মীর সম্পর্ক খুবই গুরুত্ব সহকারে দেখে থাকি। আমাদের লক্ষ্য একই। সকল প্রতিদিন আমার টেবিলে অনেক পত্রিকার কাটিং আসে। যা দেখে আমি সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের ব্যবস্থা নিতে বলি। গণমাধ্যমের প্রতি আমরা অনেক পজিটিভ। পেশাগত প্রতিযোগিতা রয়েছে। তার জন্য যে তথ্যগুলো প্রয়োজন সেগুলো আমরা দিয়ে থাকি।

ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ৫৯৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন