সর্বশেষ
শুক্রবার ২৭শে চৈত্র ১৪২৬ | ১০ এপ্রিল ২০২০

চীনকে হারিয়ে সরাসরি এশিয়া কাপ হকিতে বাংলাদেশ

শুক্রবার, অক্টোবর ২০, ২০১৭

22198239_1508463180.jpg
বিডিলাইভ ডেস্ক :

টেনশনটা নিতে পারছিলেন না বাংলাদেশ হকি দলের প্রধান কোচ। আট সেকেন্ডে প্রতিপক্ষের গোলকিপারকে হারাতে হবে বাংলাদেশকে। শেষপর্যন্ত নিজেদের টার্ফে সেই অসাধ্য সাধন করে ইতিহাস গড়েছেন লাল-সবুজরা।

বৃহস্পতিবার রাতে নির্ধারিত সময়ে ৩-৩ গোলে ড্রয়ের পর শুটআউটে চীনকে হারিয়েছে বাংলাদেশ। যেখানে ব্যবধানটা ছিল ৪-৩। এই জয়ের ফলে বাংলাদেশ দলকে আর সপ্তম স্থান নির্ধারণী ম্যাচ খেলতে হবে না। পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে শুক্রবার বিকালে জাপানের মুখোমুখি হতে হবে।

জাপানের সঙ্গে বাংলাদেশ শুক্রবার লড়বে পঞ্চম স্থানের জন্য। পঞ্চম হতে না পারলেও এ জয়ে নিশ্চিত হলো পরের এশিয়া কাপে বাংলাদেশের সরাসরি খেলা। এবার আর বাছাই পর্ব খেলতে হবে না লাল-সবুজদের।

১৭ মিনিটে পর পর দুটি পিসিতে গোল করে ২-০ গোলে এগিয়ে যায় চীন। দুটি গোলই করেন দু তালাকে। ২৫ মিনিটে বাংলাদেশ পেনাল্টি স্ট্রোক পেলে গোল করে ব্যবধান কমান আশরাফুল ইসলাম। ২৮ মিনিটে দু তালাকে হ্যাটট্রিক পূরণ করা গোলে চীন ব্যবধান বাড়িয়ে করে ৩-১।

৫০ থেকে ৫৪-এই চার মিনিটে চার-চারটি পেনাল্টি কর্নার আদায় করে নেয় বাংলাদেশ। চতুর্থটিতে খোরশেদ গোল করে ম্যাচে সমতা আনেন। তার আগে খোরশেদের পাস থেকে মিলন গোল করে ব্যবধান ৩-২ করেছিলেন।

শুটআউটের চারটি হিটের মধ্যে বাংলাদেশের গোল করেছেন ফরহাদ শিটুল, নাইম উদ্দিন, মিমো ও জিমি। এ জয়ে গুরুত্বপূর্ণ অবদান গোলরক্ষক আবু নিপ্পনের। বাংলাদেশের এ গোলরক্ষক রুখে দেন চীনের তৃতীয় শুটআউট।


ঢাকা, শুক্রবার, অক্টোবর ২০, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫২১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন