সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

স্বস্তিতে চট্টগ্রামের কাঁচাবাজার

শুক্রবার, অক্টোবর ২০, ২০১৭

2016453141_1508488063.jpg
চট্টগ্রাম ব্যুরো :
গেল সপ্তাহে অস্থির কাঁচাবাজার এ সপ্তাহে স্বস্তিতে ফিরেছে। এ সপ্তাহে কাঁচাসবজির দাম কমে নেমে আসছে ৮০ টাকার ভেতরে। তাই ক্রেতাদের মাঝে স্বস্তি বিরাজ করছে শুক্রবার সকালে নগরীর চকবাজার ও কাজির দেউড়ি কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

আলু ২০ টাকা, টমেটো ৮০ টাকা, বরবটি ৬০ টাকা, করলা ৬০ টাকা, কাকরোল ৭০, ঢেঁড়স ৬০, মূলা ৪০ থেকে ৫০ টাকা, লাউ ৫০ টাকা, বেগুন ৬০ টাকা, পটল ৫০ টাকা ও শসা ৪০ টাকায় বিক্রি হচ্ছে। গেল সপ্তাহে কাঁচা মরিচে ২০০ দাম ঠেকলেও এ সপ্তাহে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

চকবাজারের সবজি বিক্রেতা মোঃ. মাহবুব বলেন, বাজারে শীতকালীন সবজি আসতে শুরু করেছে। ফলে আগের তুলনায় সবজির সরবরাহ অনেক বেড়েছে। গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে দাম একটু কমেছে। কয়েকদিন পর সবজির দাম আরো কমবে।

এদিকে মাছের বাজারেও দামের কোন পরিবর্তন দেখা যায়নি। আগের ন্যায় রুই ৪০০ টাকা, কাতলা মাছ ৩৫০ টাকা, তেলাপিয়া ১২০ টাকা, রূপচাঁদা ৫৫০ টাকা, বড় করাল ৬০০ টাকা, চিংড়ি মাছ আকার ভেদে ৪০০ থেকে ১২০০ টাকা, মলা মাছ ১৫০ টাকা, লইতটা ১১০ টাকা, বাটা মাছ ৪০০ টাকা ও কই ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে গরু কেজি ৬০০ টাকা, ছাগল ৭০০ টাকা, দেশি মুরগি ৩৬০ ও ফার্মের মুরগি ১১০ টাকায় বিক্রি হচ্ছে।

কাজীর দেউরী কাঁচাবাজারে বাজার করতে আসছেন মিসেস জেসমিন আকতার। তিনি বলেন, গেল সপ্তাহে সবজির যে দাম ছিল তার চেয়ে এ সপ্তাহে দাম অনেক কমেছে। স্বস্তির মাঝে সবজি নিতে পেরেছি। এ সপ্তাহে সবজির বাজারের সব কিছুই ক্রেতাদের হাতের নাগালে রয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং থাকলে আরও দাম কমতো।

চকবাজারের মাছ ব্যবসায়ী মোঃ জাফর আলম বলেন, আগের সপ্তাহে যে দামে মাছ বিক্রি করছি এ সপ্তাহে একই দামে বিক্রি হচ্ছে। মাছের বাজার বরাবরের মতে স্থির রয়েছে। বাজারে মাছের সরবরাহ বৃদ্ধি পেলে দাম আরও কমবে।

ঢাকা, শুক্রবার, অক্টোবর ২০, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ৭৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন