সর্বশেষ
সোমবার ১১ই চৈত্র ১৪২৫ | ২৫ মার্চ ২০১৯

শোকে জাস্টিন ট্রুডোর চোখ দিয়ে পানি ঝরছিল

শনিবার, অক্টোবর ২১, ২০১৭

607701360_1508560141.jpg
বিডিলাইভ ডেস্ক :

কিংবদন্তীতুল্য কানাডীয় রক শিল্পী ও ‘ট্র্যাজিক্যালি হিপ’ ব্যান্ডের লিড ভোকালিস্ট গর্ড ডাউনির মৃত্যুতে কানাডাজুড়ে বইছে শোকের মাতম। তার এ মৃত্যুতে দেওয়া এক আবেগ ঘন বক্তৃতায় কান্না এড়াতে পারেননি দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও। বক্তব্য দেয়ার সময় ট্রুডো ছিলেন প্রচণ্ড আবেগাক্রান্ত। তার চোখ দিয়ে টপটপ করে পানি ঝরছিল।

কানাডীয় সঙ্গীতের এই কিংবদন্তী শিল্পী ২০১৫ সাল থেকে ব্রেন ক্যান্সারের চিকিৎসা নিচ্ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি ছিলেন ‘টার্মিনালি ইল’ পেশেন্ট অর্থাৎ, সুস্থ হওয়ার আর কোনো আশা ছিল না তার। অবশেষে জীবন যুদ্ধে হার মেনে ৫৩ বছর বয়সে ১৭ অক্টোবর মঙ্গলবার মারা যান তিনি। তার মৃত্যুতে কানাডাজুড়ে শোক ছড়িয়ে পড়ে।

প্রধানমন্ত্রী ট্রুডো তার অশ্রু সজল বক্তব্যে বলেন, ‘আমরা জানতাম তার মৃত্যু আসছে। কিন্তু আমরা সেটি আশা করিনি। সে ছিল দেশের সবচেয়ে প্রিয় শিল্পী, সে ছিল আমার বন্ধুর মতো। সে সবার কাছেই ছিল বন্ধুর মতো। গর্ড বিহীন কানাডা আর পরিপূর্ণ থাকল না।’

গর্ড ডাউনি গান গাওয়ার পাশাপাশি ছিলেন একজন গীতিকারও। তার ব্যান্ড ‘ট্র্যাজিক্যালি হিপ’ ৩০ বছরেও বেশি সময় ধরে কানাডার মানুষের প্রাণের ব্যান্ড হয়ে আছে। ২০১৬ সালের ২০ আগস্ট শেষবারের মতো দর্শক শ্রোতাদের সামনে আসেন এ শিল্পী। সেটিই ছিল তার শেষ কনসার্ট। ব্রেন ক্যান্সারে আক্রান্ত হওয়ার কারণে এ কনসার্টেই গর্ড জানিয়ে দিয়েছিলেন, জীবনে আর কখনো এভাবে দর্শকশ্রোতাদের সামনে হাজির হবেন না।

কনসার্ট শেষে ট্রুডো টুইট করেছিলেন, ‘আজীবন তোমরা আমাদের হৃদয়ে থাকবে আর প্লে লিস্টেও।
 


ঢাকা, শনিবার, অক্টোবর ২১, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন