সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

নিউইয়র্কে সেরা চলচ্চিত্র ‘গহীনের জলছাপ’

শনিবার, অক্টোবর ২১, ২০১৭

1235195303_1508592367.jpg
কাহহার সামি :

নিউইয়র্কে ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটান-২০১৭’তে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগের সেরা পুরস্কার পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র ‘গহীনের জলছাপ (Fate’s Tale)’।

যুক্তরাষ্টের নিউইয়র্ক শহরের কালিয়ান হলের ফিলিপাইন সেন্টারে গত ১৮ অক্টোবর উৎসবের উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ‘গহীনের জলছাপ’ ছবিটিকে সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে ঘোষণা করা হয়।

সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পুরস্কার গ্রহণ করেন ‘গহীনের জলছাপ’ ছবির গল্পকার খন্দকার শারমিন। খন্দকার শারমিন এর চিত্রনাট্যে ছবিটির চিত্রগ্রহণ করেন কমল চন্দ্র দাস। নির্বাহী প্রযোজক আমজাদ হোসেন।

‘গহীনের জলছাপ’ টিমের পক্ষে ছবিটির গল্পকার খন্দকার শারমিন পুরস্কার গ্রহণ করেন। বেঙ্গল স্টুডিও ইঙ্ক এর ব্যানারে নির্মিত ছবিটির চিত্রনাট্য লিখেছেন খন্দকার শারমিন। চিত্রগ্রহণ করেন কমল চন্দ্র দাস। নির্বাহী প্রযোজক আমজাদ হোসেন।

বেঙ্গল স্টুডিও ইঙ্ক এর ব্যানারে নির্মিত ছবিটির মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন শারমিন জোহা শশী ও জীবন রায়। পরিচালনা করেছেন সাদিয়া আফরিন (চন্দ্র বিন্দু)।

পরিচালক সাদিয়া আফরিন বলেন, বিশ্বের ১৫টি দেশের চলচ্চিত্র প্রতিযোগিতা করছে এই উৎসবে। বাংলাদেশ ছাড়াও ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, কানাডা, ফ্রান্সের চলচ্চিত্র অংশ নিচ্ছে উৎসবে। বাংলাদেশ থেকে ‘গহীনের জলছাপ’ অংশ নিয়েছে।

এই নির্মাতা আরও বলেন, উৎসবে বিশ্বের অন্যান্য দেশের ছবির সঙ্গে ‘গহীনের জলছাপ’ প্রদর্শিত হয়েছে। এটি আমাদের জন্য খুবই আনন্দের এবং সম্মানের। এবার পুরস্কার পাওয়ার খবর আমাদেরকে অনেক বেশি আনন্দিত করেছে।

ছবিটির প্রধান চরিত্রে থাকা জীবন রায় বিডিলাইভ টোয়েন্টিফোরকে বলেন, ‘সত্যি আমার বিশ্বাস হচ্ছিল না যে ‘গহীনের জলছাপ’ সেরা পুরস্কারটি পেয়েছে। এটা আমার প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সেই সাথে এটা আমার জীবনে সেরা চলচ্চিত্র। আমি দারুণ উচ্ছাসিত। ‘গহীনের জলছাপ’ টিমের প্রতি ভালবাসা।’

আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসব ১৯শে অক্টোবর শুরু হয়ে শেষ হবে ২২শে অক্টোবর।


ঢাকা, শনিবার, অক্টোবর ২১, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ১৯৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন