সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

নারীর সংগ্রামী জীবনের গল্পে মৌটুসি

রবিবার, অক্টোবর ২২, ২০১৭

569811045_1508681114.jpg
কাহহার সামি :
মৌটুসি বিশ্বাস ছোট পর্দায় দর্শকপ্রিয় একটি মুখ। ভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য বেশ পরিচিত এই মুখটি। তারই ধারাবাহিকতায় এবার তিনি অভিনয় করেছেন একজন সংগ্রামী নারীর ভূমিকায়।

'মেয়ে অথবা মাধবী লতার গল্প' শিরোনামের এই নাটকটিতে এক সাহসী নারী মৌটুসিকে দেখতে পাবে দর্শক।

সম্প্রতি রাজধানীর উত্তরায় নাটকটির শুটিং সম্পন্ন হয়। রিপন রাফির পরিচালনায় নাটকটিতে মৌটুসির বিপরীতে অভিনয় করেছেন মনোজ কুমার।

মৌটুসি বলেন, ‌'একজন নারীর সংগ্রামী জীবনের চিত্র এই গল্পে তুলে ধরা হয়েছে। এমন চিত্র আমাদের সমাজে অহরহ। যে নারী কিনা নিজের কথা না ভেবে পরিবারের অন্য সদস্যদের কথা চিন্তা করে প্রতিনিয়ত নিজের জীবনের সাথে সংগ্রাম করে চলেছে। আশা করি নাটকটি দর্শকদের কিছুটা হলেও ভাবাবে।'

নারীর এই গল্পে... হঠাৎ এক দুর্ঘটনা ওলটপালট করে দেয় তন্দ্রা নামক একটি নারীর জীবন। বাবার মৃত্যুতে পুরো পরিবারের দায়িত্ব পড়ে তার কাঁধে। একটা চাকরি জুটে যায় কিন্তু সেখানেও বসের অনৈতিক প্রস্তাব ও অপমানে দুর্বিষহ করে তোলে তার জীবন। তবুও প্রতিবাদের ভাষা নেই। তন্দ্রার একটুখানি প্রতিবাদ হয়তো পরিবারে হাজার সমস্যা তৈরি করতে পারে। চাকরি চলে গেলে মা, ভাই ও বোনের মুখে খাবার তুলে দেবে কে?

তাদের ভালো রাখার জন্য একটা টিউশনিও করতে হয় তন্দ্রাকে। কিন্তু রাতে বাড়ি ফেরার সময় এলাকার মানুষদের খারাপ দৃষ্টি ও বাজে কথা শুনতে হয় তাকে। এরই মধ্যে তার জীবনে রঙিন স্বপ্নের হাতছানি দেয়।

কলেজ জীবনের ভালোবাসার মানুষ জনি ফিরে পেতে চায় তাকে। তার দেশের বাহিরে স্কলারশিপ নিয়ে পড়তে যাওয়া আর একটা সাদা গাড়িতে চড়ে ঘুরে বেড়ানো স্বপ্ন বিলিন হয়েছে অনেক আগেই। এমন গল্পে তন্দ্রা চরিত্রে অভিনয় করেছেন মৌটুসি।

'মেয়ে অথবা মাধবী লতার গল্প' নাটকটিতে মৌটুসি বিশ্বাস, মনোজ কুমার ছাড়া আরও অভিনয় করেন শতাব্দী ওয়াদুদ, সাইকা আহমেদ, শুভেচ্ছা রহমান, কাজী রাকিব, মোহাম্মাদ রাসেল মাহমুদ, সাজু মেহেদী, শহিদুল ইসলাম জীবন, আই ভি একা, তিলোত্তমা তিলোক এবং সাকিল পিন্টু।

খুব শিগরই একটি বেসরকারি চ্যানেলের অনুষ্ঠানমালায় নাটকটি প্রচার করা হবে বলে জানান প্রিয় এই মুখটি।


ঢাকা, রবিবার, অক্টোবর ২২, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ২৭৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন