সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

আমিও তো জীবনে কত বোকামি করেছি: পার্নো মিত্র

সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

1295570636_1508733889.jpg
বিডিলাইভ ডেস্ক :

বহুল আলোচিত যৌথ প্রযোজনার সিনেমা ‘ডুব’। নানা জটিলতা কাটিয়ে চলচ্চিত্রটি মুক্তির মিছিলে পা বাড়িয়েছে। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে ২৭ অক্টোবর। এর আগে ২৬ অক্টোবর বৃহস্পতিবার ‘ডুব’-এর প্রিমিয়ার হচ্ছে কলকাতায়।

যৌথ প্রযোজনার এ চলচ্চিত্রে বাংলাদেশি অভিনয়শিল্পীদের পাশাপাশি অভিনয় করেছেন ভারতের ইরফান খান, পার্নো মিত্র, ব্রাত্য বসু। এতে ইরফান খানের দ্বিতীয় স্ত্রীর ভূমিকায় টলিউড অভিনেত্রী পার্নো মিত্র অভিনয় করেছেন বলে জানা যায়। এ উপলক্ষে ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন পার্নো মিত্র।

এ সময় পার্নো মিত্রর কাছে জানতে চাওয়া হয় বাংলাদেশে চলচ্চিত্রটির শুটিংয়ের অভিজ্ঞতা। এ প্রসঙ্গে পার্নো মিত্র বলেন, ‘ইন্ডাস্ট্রি হিসেবে বাংলাদেশ এখনো অনেকটাই নতুন। বেশ কিছু বিষয়ে একটু অগোছালো, তবে ধীরে ধীরে ঠিক হয়ে যাবে। ওখানে আমি টানা ৪০দিন চলচ্চিত্রটির শুটিং করেছি। এখান থেকেও একটা ক্র গিয়েছিল। এই প্রথম আমার খুব হোমসিক লেগেছিল। তবে তিশা খুব সুইট। আমায় ওদের বাড়িতে মাঝে মাঝেই ডেকে খাওয়াত।’

জানা যায়, চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রটি রূপায়ন করেছেন ইরফান খান। আর তার দ্বিতীয় স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন পার্নো মিত্র। গল্পে যে কিনা ইরফান খানের মেয়ে সাবেরীর বান্ধবীও। এমন একটি চরিত্র কীভাবে রূপায়ন করলেন? এমন প্রশ্নের জবাবে পার্নো মিত্র বলেন, ‘সকলেই কোনো না কোনো কারণে নিরাপত্তাহীনতায় ভোগে। আমরা সকলেই অন্য কাউকে কোনো না কোনো কারণে হিংসে করি। আমিও তো জীবনে কত বোকামি করেছি! সেই ইমোশনগুলো টেনে এনে অভিনয়ের সময় ব্যবহার করতে হয়। তাছাড়া পরিচালক তো রয়েছেনই বুঝিয়ে দেয়ার জন্য।’

‘ডুব’ চলচ্চিত্রটির ইংরেজি নাম ‘নো বেড অব রোজেস’। এর মাধ্যমে প্রথম বাংলাদেশের কোনো চলচ্চিত্রে অভিনয় করলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। এতে বাংলাদেশ থেকে অভিনয় করেছেন, রোকেয়া প্রাচী, নাদের চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা প্রমুখ।


ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন