সর্বশেষ
রবিবার ১১ই ফাল্গুন ১৪২৬ | ২৩ ফেব্রুয়ারি ২০২০

হানিফ সংকেতের জন্মদিন আজ

সোমবার, অক্টোবর ২৩, ২০১৭

1166385632_1508750300.jpg
বিডিলাইভ ডেস্ক :
হানিফ সংকেত বাংলাদেশের বিনোদন অঙ্গনের অন্যতম জনপ্রিয় ব্যক্তিত্ব। আশির দশক থেকে শুরু করে প্রায় দুই যুগ ধরে তিনি বাংলাদেশের জনগনকে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মাধ্যমে আনন্দ দিয়ে যাচ্ছেন। একাধারে তিনি উপস্থাপক, পরিচালক, লেখক ও প্রযোজক।

তিনি ১৯৫৭ সালের ২৩ অক্টোবর বরিশালে জন্মগ্রহন করেন। প্রয়াত ফজলে লোহানীর যদি কিছু মনে না করেন ম্যাগাজিন অনুষ্ঠানে তিনি প্রথম খ্যাতি লাভ করেন। তবে তিনি কেবল হাস্যরস কে তুলে ধরেন না। বিভিন্ন সামাজিক অসঙ্গতি, অফিস-আদালতের দুর্নীতির বিপরীতে এবং মানবিকতার পক্ষে তার কার্যক্রমকে অব্যাহত রেখেছেন। ইত্যাদি নামক ম্যাগাজিন অনুষ্ঠানটি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় টিভি অনুষ্ঠান।

ইত্যাদির মাধ্যমে তিনি সমাজের নানা প্রচলিত অসংগতির বিরুদ্ধে জোরালো কণ্ঠ রাখেন। ইত্যাদির প্রতিটি পর্বে সমসাময়িক নিন্দিত ঘটনার বর্ণনা ও বিরোধিতা থাকে কিছুটা রম্য হলেও দৃষ্টিগ্রাহ্যভাবে। তাই বিবিসিসহ দেশের প্রতিটি জরিপেই দেখা গেছে, ইত্যাদি দেশের সেরা টিভি অনুষ্ঠান এবং দেশের ৭৫ শতাংশ টিভি দর্শক এই অনুষ্ঠান দেখে থাকেন।

তার সামাজিক কার্যক্রমের জন্য ২১শে ফেব্রুয়ারি ২০১০ সালে একুশে পদক পুরস্কার প্রদান করা হয়। পরিবেশ শিক্ষা ও প্রচারের জন্য ২০১৪ সালের জাতীয় পরিবেশ পদক।

এছাড়াও তিনি দেশে-বিদেশে বহু পুরস্কারে ভূষিত হয়েছেন। আজ তার জন্মদিন। আজকের এইদিনে তার প্রতি রইলো শ্রদ্ধা, ভালবাসা ও জন্মদিনের অফুরন্ত শুভেচ্ছা।

ঢাকা, সোমবার, অক্টোবর ২৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৭৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন