সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে ইয়াবাসহ আটক তিনজনকে কারাদণ্ড

বৃহস্পতিবার, অক্টোবর ২৬, ২০১৭

1878049125_1509037671.jpg
চট্টগ্রাম ব্যুরো :
নগরীর কোতয়ালি থানার ব্রিজঘাট ও বাকলিয়া থানার মীর ফিলিং স্টেশনের সামনে থেকে ৫৪ হাজার ইয়াবা উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া ২টি মামলায় ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহেনূর এ রায় দিয়েছেন।

দণ্ডিতদের মধ্যে ৫২ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার হওয়া শাহজাহান ও মানিককে ৮ বছর করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই রায়ে দণ্ডিত ওসমানকে ৭ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, গেল বছরের ৩ আগস্ট ওসমানকে ২ হাজার পিস ইয়াবাসহ নগরীর কোতয়ালি থানার ব্রিজঘাট এলাকা থেকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম। এ ঘটনায় অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ আবুল কাশেম বাদী হয়ে মামলা দায়েরের পর ৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ১০ নভেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেওয়ার পর ৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। ওসমান বর্তমানে পলাতক আছেন।

এদিকে ২০১৫ সালের ২৮ ডিসেম্বর বাকলিয়া থানার মীর ফিলিং স্টেশনের সামনে একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে ৫২ হাজার পিস ইয়াবা উদ্ধার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। চালক শাহজাহান ও সহকারী মানিককে আটক করা হয়। এ ঘটনায় অধিদপ্তরের পরিদর্শক ইব্রাহিম খান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২৫ সেপ্টেম্বর অভিযোগ গঠনের পর ৮ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়। দুই জনই বর্তমানে কারাগারে আছেন।

ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ২৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন