সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

‘গৃহকর দিতে তারা অক্ষম হলে আমরা দিয়ে দিব’

সোমবার, অক্টোবর ৩০, ২০১৭

719742704_1509381521.jpg
চট্টগ্রাম ব্যুরো :
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আইনি বাধ্যবাধকতার কারণে পঞ্চবার্ষিক কর পুনর্মূল্যায়ন ও আপিলের মাধ্যমে গৃহকর চূড়ান্ত করা হচ্ছে।

আপিল বোর্ড হোল্ডিং প্রতি সর্বনিম্ন বার্ষিক ৫১ টাকা কর নির্ধারণ করছে। এটাও দিতে অক্ষম জানালে ওই টাকা আমি ও কাউন্সিলররা দিয়ে দেব। সোমবার সন্ধ্যায় নগর ভবনে আপিল রিভিউর দ্বিতীয় দিনের শুনানি শেষে সাংবাদিকদের মেয়র এসব কথা বলেন।

মেয়রের দেওয়া গাইডলাইন অনুযায়ী আপিল বোর্ড ৫ নম্বর সার্কেলের ৯৯টি আপিল আবেদন নিষ্পত্তি করে। এর মধ্যে আগের ভ্যালু ৬ লাখ ৪১ হাজার ৫৬০ টাকা থেকে বাড়িয়ে প্রস্তাব করা হয় ৬৪ লাখ ৬০ হাজার টাকা। আপিল বোর্ড ৬৬ দশমিক ০৯ শতাংশ কমিয়ে ২১ লাখ ৯০ হাজার ৯০০ টাকা ভ্যালু নির্ধারণ করে। কমানো হয় ৪২ লাখ ৬৯ হাজার ১০০ টাকা।

মেয়র বলেন, প্রাথমিক অ্যাসেসমেন্টের ওপর যেসব আপিল আবেদন জমা পড়েছে। যারা আপিল করেছেন তারা সত্যিকারের সুনাগরিকের পরিচয় দিয়েছেন।

নতুন ৭টি আপিল বোর্ড গঠন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আইনজীবীদের তালিকা আমরা পেয়েছি। এখন প্রকৌশলীদের জন্য অপেক্ষা করছি। আমরা দ্রুত আপিল বোর্ডগুলো গঠন করে নিষ্পত্তি কার্যক্রম শুরু করে ফেলতে চাই।

তিনি বলেন, একটি বোর্ড দিনে ১০০ আপিল নিষ্পত্তি করলে মাসে ২৪ কর্মদিবসে ২৪০০ নিষ্পত্তি করতে পারবে। নগরের খুলশী, নাসিরাবাদ হাউজিং, আগ্রাবাদসহ ভিআইপি এলাকাগুলোর আপিল নিষ্পত্তি আমি নিজহাতে করব। যাতে কোনো অসন্তোষ না থাকে।

ঢাকা, সোমবার, অক্টোবর ৩০, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন