সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে নারী উদ্যোক্তা মেলা শুরু বৃহস্পতিবার

মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০১৭

728274112_1509459064.jpg
চট্টগ্রাম ব্যুরো :
বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী আন্তর্জাতিক নারী উদ্যোক্তা মেলা আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। চিটাগং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিডব্লিওসিসিআই) উদ্যোগে ১১তম বারের মতো ইন্টারন্যাশনাল উইম্যানস এসএমই এক্সপো বাংলাদেশ শীর্ষক এ মেলা অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার বিকেলে হোটেল আগ্রাবাদের ক্রিস্টল বলরুমে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিডব্লিওসিসিআই’র প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী।

তিনি বলেন, আমাদের দীর্ঘদিনের কর্মপ্রচেষ্টা এবং নারী উদ্যোক্তাদের উন্নয়নে ধারাবাহিক কর্মকাণ্ডের অংশ হিসেবে সিডব্লিওসিসিআই’র উদ্যোগে এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো, দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, শিল্প মন্ত্রণালয় কর্তৃক প্রতিষ্ঠিত এসএমই ফাউন্ডেশন, পাট মন্ত্রণালয়ের আওতাধীন জুট ডাইভারর্সিফিকেশন প্রমোশন সেন্টারের সহযোগিতায় এই মেলা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ১১ বারের মতো আয়োজিত এ মেলায় ছোট বড় প্রায় সাড়ে ৩০০টি স্টল এবং ১৫টি প্যাভিলিয়ন রয়েছে। যেখানে নারী উদ্যোক্তাদের স্বল্পমূল্যে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে। মেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য অস্থায়ী পুলিশ ক্যাম্প, সিসিটিভি ক্যামেরা, বেসরকারি নিরাপত্তারক্ষী, ফায়ার সার্ভিসসহ র‌্যাবের টহল দল থাকবে। পাশাপাশি অন্যান্য সুযোগ সুবিধাও রাখা হয়েছে। নগরীর স্কুলগুলোতে শিশুদের জন্য বিনামূল্যে টিকেট সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে।

মেলার উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য এম এ লতিফ, এবিএম ফজলে করিম চৌধুরী, ওয়াসিকা আয়শা খান, মাহজাবিন মোরশেদ। অন্যদের মধ্যে নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট সাইফুল ইসলাম মহিউদ্দিন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট খলিলুর রহমান উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সিডব্লিওসিসিআই’র ভাইস প্রেসিডেন্ট আবিদা সুলতানা, রুহী মোস্তফা, ভাইস প্রেসিডেন্ট জেসমিন আক্তার, ডা. মুনাল মাহাবুব, পরিচালক রেবেকা নাসরিনসহ অন্যান্য পরিচালক ও সদস্যরা।

ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ১৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন