সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামের তিন স্কুলকে শোকজ

মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০১৭

1453975199_1509460252.jpg
চট্টগ্রাম ব্যুরো :
কক্সবাজার যাওয়ার পথে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে স্বাগত জানাতে স্কুল ছুটির অভিযোগে ৩ স্কুলকে শোকজ করতে নির্দেশনা দিয়েছে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

আজ মঙ্গলবার সকালে এ নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনা অনুসারে এসব স্কুলের কাছে ব্যাখ্যা চেয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস। এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হোসনে আরা বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কক্সবাজার যাওয়ার সময় স্কুল ছুটি দেওয়ার অভিযোগে ৩ স্কুলকে শোকজ করার জন্য উপজেলা মাধ্যমিক কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে এ বিষয়কে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পটিয়া ও চন্দনাইশের ৩ স্কুলের প্রধান শিক্ষককে নিয়ে নানা মন্তব্য দেখা গেছে। এর মধ্যে পটিয়ার রাহাত স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে জামায়াত সংশ্লিষ্টতার অভিযোগ তুলেছে ছাত্রলীগ ও আওয়ামী লীগের কয়েকজন নেতা। অন্যদিকে কুসুমপুরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেমাজ উদ্দিন স্থানীয় এমপির অতিরিক্ত একান্ত সচিব এজাজ চৌধুরীর ভগ্নীপতি বলে প্রচার করছেন ছাত্রলীগ ও আওয়ামী লীগ নেতারা। ওই তরুণ আওয়ামী লীগ নেতার ভগ্নীপতি হয়ে কিভাবে শিক্ষার্থীরা খালেদা জিয়াকে স্বাগত জানাতে দাঁড়াতে পারে এমন অভিযোগ করে ফেসবুকে ঝড় তুলেন কয়েকজন ছাত্রলীগ নেতা। তারা নিজেদের আইডিতে পোস্ট করে এমন অভিযোগ করেন।

এর আগে রোববার পটিয়া উপজেলার আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় ও কুসুমপুরা উচ্চ বিদ্যালয় এবং চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ছুটি দিয়ে সড়কে দাঁড় করে রাখার অভিযোগ পাওয়া যায়। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের দাঁড়িয়ে থাকার ছবি ছড়িয়ে পড়ে এবং সমালোচনা হয়।

এ বিষয়ে পটিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঈন উদ্দিন মজুমদার বলেন, মঙ্গলবারের জেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী উপজেলার ২ স্কুলের প্রধান শিক্ষককে কারণ দর্শাতে বলা হয়েছে। ইতিমধ্যে তাদের কারণ দর্শানো হয়েছে। এ দুই শিক্ষক বলেছেন, আসন্ন জেএসসি পরীক্ষার জন্য ওনারা ৪ ঘণ্টা ক্লাসের পর বেলা ১টার দিকে স্কুল ছুটি দিয়েছে। স্কুল কর্তৃপক্ষের ব্যাখ্যার প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ১০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন