সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামে আয়কর মেলার দ্বিতীয় দিনেও ভিড়

বৃহস্পতিবার, নভেম্বর ২, ২০১৭

1602739243_1509633505.jpg
চট্টগ্রাম ব্যুরো :
চট্টগ্রাম নগরীতে সপ্তাহব্যাপী আয়োজিত আয়কর মেলার দ্বিতীয় দিনেও মেলায় নিয়মিত করদাতা, ভবিষ্যৎ করদাতা ও দর্শনার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনে মেলায় বিশেষ করে আয়কর রিটার্ন, ই-টিআইএন, ই-ফাইলিং বুথ ও হেল্প ডেস্কে ভিড় ছিল চোখে পড়ার মতো।

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত আয়কর মেলায় অধিক সংখ্যক সেবা বুথ ছাড়াও থাকছে মুক্তিযোদ্ধা, সিনিয়র সিটিজেন, নারী ও প্রতিবন্ধী করদাতাদের পৃথক বুথ, কর একাডেমি, শুল্ক একাডেমি, কর ও মূসক ট্রাইব্যুনালের জন্য বুথ।

কর অঞ্চল-১ এর এডিশনাল কমিশনার মো. মাহমুদুর রহমান বলেন, প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে আরো বেশি ভিড় ছিল। করদাতারা উৎসবমুখর পরিবেশে রিটার্ন জমা দিচ্ছেন। পাশাপাশি মেলা থেকে আয়করের বিভিন্ন বিষয়ে তথ্য নিচ্ছেন উপস্থিত করদাতারা। কারো কোনো অভিযোগ থাকলেও তা তাৎক্ষণিকভাবে সমাধান করা হচ্ছে।

তিনি বলেন, প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে আয়কর আদায়, রিটার্ন দাখিল ও নতুন ই-টিআইএন বেশি হয়েছে। সপ্তাহব্যাপী আয়কর মেলার দ্বিতীয় দিন শেষে ৭০ কোটি ৭৪ লক্ষ ৫৫ হাজার ৫৭৮ টাকা আয়কর আদায় হয়েছে। দ্বিতীয় দিনে মেলায় সেবা গ্রহণ করেছেন ৩৭ হাজার ৪১১ জন, আয়কর রিটার্ন দাখিল করেছেন ৩ হাজার ৮৪০ জন, নতুন ই-টিআইএন নিয়েছেন ২১৫ জন ও পুনরায় রেজিস্ট্রেশন করেছেন ১ জন করদাতা। সামনের দিনগুলোতে আরো বাড়বে আশা করছি।

ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ২, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ২১৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন