সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামে শিশুকে শ্লীলতাহানির অভিযোগে ৩০ বছরের কারাদণ্ড

বুধবার, নভেম্বর ৮, ২০১৭

1136898096_1510145277.jpg
চট্টগ্রাম ব্যুরো :
চট্টগ্রামে ৯ বছরের শিশুকে শ্লীলতাহানির অভিযোগে দায়ের হওয়া মামলায় মো. জসিম উদ্দিন নামে এক আসামিকে যাবজ্জীবন অর্থাৎ ৩০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার বিকেলে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহির আলী এ রায় দিয়েছেন। একই রায়ে আসামিকে আরও ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এ বিষয়ে ট্রাইব্যুনালের পিপি এম এ নাসের বলেন, আসামিকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় যাবজ্জীবন এবং ১০ (১) ধারায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। নারী ও শিশু নির্যাতন দমন আইন অনুযায়ী যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামির সাজার মেয়াদ ৩০ বছর। সেই হিসেবে আসামির ৪০ বছরের কারাদণ্ড হয়েছে।

তিনি বলেন, রায়ে দুটি পৃথক ধারায় দেওয়া সাজা একসঙ্গে কার্যকর হওয়ার কথা উল্লেখ থাকায় আসামিকে ৩০ বছর শাস্তি ভোগ করতে হবে।

আদালত সূত্রে জানা গেছে, দণ্ডিত জসিম উদ্দিন লোহাগাড়া উপজেলার সিকদারপাড়ার আবুল কাশেমের ছেলে। ঘটনার পর গ্রেপ্তার হওয়া জসিম জামিনে গিয়ে পালিয়ে গেছেন। ঘটনার শিকার শিশুটি লোহাগাড়া উপজেলার একটি মাদ্রাসার ছাত্রী। তার বাড়ি সাতকানিয়া উপজেলার কেওচিয়া ইউনিয়নের বাইতুল ইজ্জত এলাকায়। তবে তার বাবা লোহাগাড়া উপজেলায় পোস্টাল অপারেটর পদে কর্মরত থাকায় পরিবার নিয়ে জসিমের বাড়িতে ভাড়া থাকতেন।

গেল ২০০৩ সালের ১৯ মে সন্ধ্যা সাড়ে ৬টায় শিশুটি মাদ্রাসায় যাওয়ার সময় জসিম তাকে শ্লীলতাহানি করে। ২১ মে শিশুটির বাবা লোহাগাড়া থানায় মামলা দায়ের করলে পুলিশ জসিমকে গ্রেপ্তার করে। ওই বছরের ২০ জুলাই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরের বছরের ১০ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ৬ জনের সাক্ষ্য গ্রহণের পর ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর উভয়পক্ষে যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়।

ঢাকা, বুধবার, নভেম্বর ৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৯৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন