সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

‘টাকা না দিলে নিউজ করে দেব’

রবিবার, নভেম্বর ১২, ২০১৭

509934668_1510468490.jpg
পটুয়াখালী প্রতিনিধি :
পটুয়াখালীর বাউফল উপজেলার সদর ইউনিয়নে বিলবিলাস আব্দুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয়ে স্কুলের শিক্ষকদের কাছে চাঁদা চাইতে গিয়ে ধরা পড়েছেন তিন ভুয়া সাংবাদিক।

তারা হলেন, নাসির উদ্দিন (৪৬),বাবুল (৪৮) ও রাসেল (৩৫)। পরে প্রকাশ্যে ক্ষমা চেয়ে এবং মুচলেকা দিয়ে ছাড়া পান ওই তিন ব্যক্তি।

গতকাল শনিবার সকালে এ ঘটনা ঘটে।

স্কুল শিক্ষকেরা জানান, সকালে ওই তিন ব্যক্তি প্রধান শিক্ষকের অফিস কক্ষে ঢুকে সাংবাদিক পরিচয় দিয়ে এসএসসি পরীক্ষার ফরম পুরণের অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ এনে তিন হাজার টাকা দাবি করেন। ‘টাকা না দিলে নিউজ করে দেব’ বলে হুমকি দেন। তখন প্রধান শিক্ষ বুঝতে পারেন তারা নামধারী ভুয়া সাংবাদিক। পরে কৌশলে তাদের কে আটক করে স্থানীয় সাংবাদিক  নেতৃবৃন্দ ও পুলিশে খবর দেন।

এরপরে আটকৃত ওই তিন ব্যক্তি পুলিশের উপস্থিতিতে সবার সামনে প্রকাশ্যে ক্ষমা চান এবং ভবিষ্যতে সাংবাদিক পরিচেয় এমন কাজ করবেন না বলে অঙ্গীকার করলে মুচলেখা রেখে ছেড়ে দেয়া হয়।

অভিযোগ রয়েছে এরকম একটি চক্র সাংবাদিক পরিচয়ে উপজেলায় ভিবিন্ন এলাকায় গিয়ে ভয় ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে বেড়াচ্ছে।

বাউফল থানার এসআই মো. আনিচুর রহমান বলেন, শিক্ষক ,অভিভাবক ও উপস্থিত সবার অনুরেধে ওই তিন ভুয়া সাংবাদিককে মুচলেকা রেখে প্রথমবারের মত সুযোগ দেওয়া হয়েছে। ভবিষ্যতে এ জাতীয় কার্যক্রমের সঙ্গে জড়িত থাকার অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


ঢাকা, রবিবার, নভেম্বর ১২, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ২১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন