সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

‘সুবোধ’ ধরা দিল পর্দায়

শুক্রবার, নভেম্বর ১৭, ২০১৭

1834796460_1510933232.jpg
কাহহার সামি :
বেশ কয়েক মাস ধরে রাজধানীর দেয়ালে দেয়ালে ‘সুবোধ তুই পালিয়ে যা’ লেখাসহ একটি ছবি দেখা যায়। সেখানকার কোনোটার পাশে লেখা ‘সুবোধ তুই পালিয়ে যা, এখন সময় পক্ষে না, মানুষ ভালোবাসতে ভুলে গেছে’ আবার কোনোটায় লেখা আছে ‘সুবোধা তুই পালিয়ে যা, তোর ভাগ্যে কিছু নেই’। তার পাশেই খাঁচাবন্দি সূর্য হাতে 'সুবোধ'।

গ্রাফিতি চরিত্রের এই 'সুবোধ’ বেশ আলোড়ন তুলেছে রাজধানীসহ দেশজুড়ে। ফেসবুক ও সংবাদমাধ্যমে প্রতীকী 'সুবোধ'কে নিয়ে চলে আলোচনা-সমালোচনা।

এমনকি বাংলাদেশের সীমানা পেরিয়ে 'সুবোধ' পৌঁছে গেছে কলকাতার দেয়ালেও। এবার সেই সুবোধকে নিয়ে নির্মিত হলো স্বল্পদৈর্ঘ্য চরচ্চিত্র।

সুবোধের গ্রাফিতি অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা আবদুল্লাহ মাহফুজ অভি। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ট্রেলার মুক্তি দেওয়া হয়েছে ফেসবুকে। এর পরপরই এটি শেয়ার করেছেন অনেকে। এসব পোস্টে সুবোধকে নিয়ে বিভিন্নজন বিভিন্ন মন্তব্য করেছেন।

স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রে সুবোধকে নিয়ে একটি গানও থাকছে। গানের কথা, সুর ও কণ্ঠ দিয়েছেন মাহা মীর্জা। বাঙ্গাল মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে লাস্টবেঞ্চ প্রোডাকশনের এ ছবিটি প্রযোজনা করেছেন তরুণ প্রকৌশলী ও লেখক মেহেদী আসিফ। ছবিটির রচনা ও চিত্রনাট্য করেছেন আবদুল্লাহ মাহফুজ অভি নিজেই।

স্বল্পদৈর্ঘ্য এ ছবিটি সম্পাদনা করেছেন মেহেদী হাসান। এটির সহকারী পরিচালক সোহান ফেরদৌস। ডিসেম্বরের শুরুতে চলচ্চিত্রটি অনলাইনে মুক্তি দেওয়া হবে।

ঢাকা, শুক্রবার, নভেম্বর ১৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন