সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

প্রশংসায় কিপটামি নয়

মঙ্গলবার, নভেম্বর ২১, ২০১৭

1124587879_1511245025.jpg
বিডিলাইভ ডেস্ক :
সম্পর্কে জড়ানোটা সহজ কিন্তু সেটি ভালো উপায়ে টিকিয়ে রাখাটা বেশ কঠিন। ছোটখাট বিষয়ে সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে আবার ছোট ছোট বিষয় সম্পর্ককে চাঙ্গা করেও তুলতে পারে। আপনাকে শুধু জানতে হবে কোন বিষয়গুলো সম্পর্ককে ভালো রাখবে। তাহলেই দেখবেন জীবন কত সুন্দর হয়।

সম্পর্ক ভালো রাখার কয়েকটি উপায়ের কথা বলা হয়েছে ব্লুগ্যাপ ওয়েবসাইটে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

কেবল সঙ্গীকেই সময় দিন

ব্যস্ত জীবনে সারাদিনের অফিস আর পড়াশোনার শেষে সঙ্গীর সঙ্গে কাটানোর সময় আর কতোটুকুই বা পাওয়া যায়? সেই সময়টিতেও যদি হাতে খাকে স্মার্ট ফোন কিংবা ট্যাব, অথবা চোখ ঘুরতে থাকে টিভির চ্যানেলে, তবে দূরত্ব বাড়তেই থাকবে দুজনের মধ্যে। এর চেয়ে সঙ্গীর সঙ্গে কাটানোর সময়টি বরাদ্দ রাখুন কেবলই তার জন্য। ওই সময়টিতে ভুলে যান বাইরের দুনিয়ার কথা। তাতেই বন্ধন হবে আরও দৃঢ়।

সঙ্গীর সঙ্গে থাকুন বন্ধুর মতো

নিজের ছোট ছোট শখগুলোতে যুক্ত করুন সঙ্গীকে। সে হোক রান্না, ফটোগ্রাফি কিংবা লেখালেখি- সঙ্গীর সঙ্গে শেয়ার করুন সবকিছুই। এতে সঙ্গীর মধ্যেই আপনি খুঁজে পাবেন আপনার শ্রেষ্ঠ বন্ধুকে।

উপভোগ করুন ছোট ছোট মুহূর্ত

ভালোবাসা আসলে ছোট ছোট প্রেমময় মুহূর্তেরই বড় এক সংকলন। নিজেদের ভেতরকার প্রেমকে জিইয়ে রাখতে হলে ধরে রাখুন সেইসব মুহূর্তকে। কাজে যাওয়ার আগে জড়িয়ে ধরুন তাকে, অথবা ফেরার পথে কিনুন তার পছন্দের চকোলেটটি। সঙ্গীর তরফ থেকেও এসব ছোট ছোট সোহাগের মুহূর্তগুলিকে জানান সাধুবাদ।

প্রশংসায় কিপটামি নয়

নানাভাবেই সঙ্গীর প্রশংসা করুন সবসময়। কখনও তার রূপ, কখনো তার গুণ বা কখনো কখনো স্রেফ তার হাসিরই করুন প্রশংসা। সবসময় কথা দিয়ে নয় অবশ্য, ছোট ছোট উপহার বা গোপন চিরকুট ও খুদেবার্তাতেও প্রকাশ করতে পারেন আপনার মুগ্ধতার কথা।

জীবনকে রাঙান ভালোবাসার রঙে

দামি হীরার আংটি বা বিলাসবহুল হোটেলে ছুটি কাটানো- ভালোবাসার মানে এসবই শুধু নয়।  বিকেলে একটু ঘুরতে বের হওয়া, নতুন সিনেমা এলে একসঙ্গে দেখা কিংবা নতুন কোনো রান্না করে খাওয়ানো- সঙ্গীকে খুশি করতে এসবই যথেষ্ট। বিশেষ দিনগুলি ছাড়াও প্রতিটি দিনেই ছড়িয়ে রাখুন ভালোবাসার সুবাস।

ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২১, ২০১৭ (বিডিলাইভ২৪) // ম. উ এই লেখাটি ৪৭০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন