সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

আইএসের পতনে অভিবাদন

মঙ্গলবার, নভেম্বর ২১, ২০১৭

1286155246_1511249142.jpg
বিডিলাইভ ডেস্ক :
ইরাক ও সিরিয়ায় উগ্র জঙ্গিগোষ্ঠী আইএসের পতনের পর ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীকে অভিনন্দন জানিয়েছেন মেজর জেনারেল কাসেম সোলায়মানি।

ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ব্রিগেডের কমান্ডার জেনারেল সোলায়মানি ইরাক ও সিরিয়ায় আইএস-বিরোধী লড়াইয়ে কুদস যোদ্ধাদের নেতৃত্ব দিয়েছেন।

এক অভিনন্দন বার্তায় জেনারেল সোলায়মানি দায়েশের বিরুদ্ধে মহান বিজয়ের জন্য সর্বোচ্চ নেতার বিচক্ষণ নেতৃত্বের প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান। এছাড়া, ইরাক ও সিরিয়ায় যেসব প্রতিরোধ যোদ্ধা শহীদ হয়েছেন তাদের প্রতিও তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনীগুলোর অংশগ্রহণ ও ইরানি সামরিক বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে ইরাক এবং সিরিয়ার সেনারা দু দেশেই আইএসের সর্বশেষ শক্তঘাঁটির পতন ঘটাতে সক্ষম হয়েছে। দীর্ঘ লড়াইয়ের পর সম্প্রতি দু দেশেই উগ্র সন্ত্রাসীদের চূড়ান্ত পরাজয় হয়।

রাওয়া শহর ছিল ইরাকে দায়েশের সর্বশেষ ঘাঁটি। অন্যদিকে দেইর আয-যোর প্রদেশের বুকামাল শহর ছিল সিরিয়ায় তৎপর আইএসের নিয়ন্ত্রণে থাকা সর্বশেষ শহর। দুটি শহরই সম্প্রতি মুক্ত করতে সক্ষম হয়েছে দেশ দুটির সামরিক বাহিনী। এতে ইরান, হিজবুল্লাহ ও রাশিয়া সক্রিয় সামরিক সহায়তা দিয়েছে। জেনারেল সোলায়মানি ছিলেন এ লড়াইয়ে সম্মুখভাগের কমান্ডার।

ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন