সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

‘নায়করাজের জীবনী লেখার অনুমতিপত্র রয়েছে’

বুধবার, নভেম্বর ২২, ২০১৭

854867865_1511373356.jpg
বিডিলাইভ রিপোর্ট :

দীর্ঘ দিন চলচ্চিত্রে নিজেকে জড়িয়ে রেখে হয়েছেন একজন কিংবদন্তী, দিয়েছেন নিজের সবটুকু ভালোবাসা। অভিনয় গুণে যেমন চলচ্চিত্রকে দাঁড় করিয়েছেন অনন্য উচ্চতায় ঠিক তেমনি নিজেকে প্রমাণ করিয়েছেন একজন শক্তিমান অভিনেতা হিসেবে। বাংলা চলচ্চিত্রের এই কিংবদন্তী নায়করাজ রাজ্জাক। এ মহানায়কের জীবন এক মলাটে লিপিবদ্ধ করতে উদ্যোগ নিয়েছেন গুণী নির্মাতা ছটকু আহমেদ।

আর এ বিষয়টিতে আপত্তি জানিয়েছেন নায়করাজের পরিবার। ছেলে বাপ্পারাজ গতকাল নিজের ফেসবুকে লিখেছেন, ‘আমার বাবার জীব্দদ্দশায় তাকে নিয়ে যখন অপমানজনক কথা চালাচালি হচ্ছিল তখন যারা না শোনার ভান করে নিশ্চুপ ছিলেন, আজ তাদের উক্তি নিয়ে জনাব ছটকু আহমেদ নায়করাজের জীবনী লিখছেন।

বাপ্পারাজ আরো লিখেছেন, ভালো প্রজেক্ট নিয়েছেন ছটকু সাহেব। তখন আপনার কলম কালিহীন ছিল তাই একটুও প্রতিবাদ করতে পারেন নি। আজ জীবনী লিখছেন বইমেলায় ব্যবসা হবে বলে? ক্ষান্ত হন, ক্ষান্ত হন, আমি মরে যাইনি।

কিন্তু গণমাধ্যমকে ছটকু আহমেদ জানিয়েছেন তার কাছে নায়করাজের জীবনী লেখার অনুমতিপত্র রয়েছে। ছটকু আহমেদ বলেন, রাজ্জাক ভাই আমাকে লিখতে বলেছেন। তার সকল কথার ভিডিও আমার কাছে আছে। তা ছাড়া রাজ্জাক ভাই স্বাক্ষরিত অনুমতিপত্র রয়েছে। আসলে এগুলো কিছু নয়, তাকে নিয়ে ভালো কিছু লিখতে চাচ্ছি। আমি ঘুরে ঘুরে বিভিন্নজনের মন্তব্য নিচ্ছি। তারাও ভালো ভালো মন্তব্য দিচ্ছেন।

এছাড়াও ছটকু আহমেদ বলেন, তাঁকে নিয়ে ভালো কিছু লেখার জন্যই এই উদ্যোগ নিয়েছি। আর তাকে নিয়ে ভুল কিছু কেন লিখব? লেখার পর বাপ্পারাজসহ ওদের পরিবাবের সবাইকে দেখাব। ওদের না দেখিয়ে কেন প্রকাশ করবো? আমি চাচ্ছি রাজ্জাক ভাইকে নিয়ে ভালো কিছু লিখতে।

আগামী ফেব্রুয়ারিতে বইটি বাজারে আনবে বিপিএল প্রকাশনী। নামকরণ করা হয়েছে ‘নায়করাজ রাজ্জাক : টালিগঞ্জ থেকে ঢালিউড’। আগামী বছরের জানুয়ারিতেই বইটি প্রকাশ করা হবে।


ঢাকা, বুধবার, নভেম্বর ২২, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ১৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন