সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

নিরপেক্ষ সরকার ছাড়া গ্রহণযোগ্য নির্বাচন অসম্ভব: ইউরোপিয়ান কমিশন

বৃহস্পতিবার, নভেম্বর ২৩, ২০১৭

940434020_1511413910.jpg
প্রবাসী ডেস্ক :
বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার, ভোটের অধিকার, সংবাদপত্রের স্বাধীনতা শীর্ষক এক সেমিনার ভয়েস ফর বাংলাদেশের আয়োজনে ইউরোপিয়ান কমিশনের লন্ডন কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সেমিনারে বাংলাদেশর বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, মানবাধিকার পরিস্থিতি সহ বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন বিষয়ে আলোচনা করা হয় এবং এসবের কারণ হিসেবে বক্তারা গত ৫ ই জানুয়ারি ২০১৪ সালের ভোটার বিহীন এক তরফা নির্বাচনকে দায়ী করেন।

উক্ত সেমিনারে ভয়েস ফর বাংলাদেশের প্রতিষ্ঠাতা আতাউল্লাহ ফারুকের সঞ্চালনায় মূল বক্তব্য রাখেন ইউরোপিয়ান কমিশনের লন্ডন কার্যালয়ের প্রধান জোয়ানা ক্রুজ।

জোয়ানা ক্রুজ তার বক্তবে বলেন বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার, ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য নিরপেক্ষ সরকারের অধীনে ও সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে আগামী জাতীয় নির্বাচন বাঞ্ছনীয়।

তিনি বাংলাদেশের বর্তমান মানবাধিকার পরিস্থিতি, বিচার ব্যবস্থা সহ বিভিন্ন বিষয় নিয়ে ইউরোপিয়ান কমিশনের অবস্থান তুলে ধরেন।

সেমিনারে আরও বক্তব্য রাখেন, ইউরোপিয়ান কমিশনের রাজনৈতিক প্রতিনিধি সাইমন এস্পোষিত, ইউরোপিয়ান কমিশনের লন্ডন প্রতিনিধি লুকা বারবারিস, ইউরোপিয়ান কমিশনের লন্ডন প্রতিনিধি কনরাড হাগডুস ও বাংলাদেশি স্টুডেন্ট ইউনিয়নের আহবায়ক এস এইচ সোহাগ এবং আলা উদ্দীন রাসেল , ডলার বিশ্বাস, নূর হোসাইন, লুৎফুর রহমান ,মনোয়ার মোহাম্মাদ, লুৎফুর রহমান লিঙ্কন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন আকলিমা ইসলাম, আবুল হোসাইন নিজাম, লুবা চৌধুরী, মোঃ পারভেজ আজম, আব্দুল্লাহ আল মামুন, ফয়সাল আহমেদ, মাকসুদুর রহমান, জুবায়ের আহমেদ, শেখ সাদিক, এমদাদুলহক সহ আরও অনেকে।

ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ২৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন