সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

দেশজুড়ে ৫০ প্রেক্ষাগৃহে 'ইয়েতি অভিযান'

শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭

226280119_1511499031.jpg
বিডিলাইভ ডেস্ক :
আজ শুক্রবার ঢাকাসহ সারাদেশে এক যোগে মুক্তি পাচ্ছে সৃজিত মুখোপাধ্যায়ের ভারতীয় বাংলা ছবি 'ইয়েতি অভিযান'। জনপ্রিয় সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের পাহাড়চূড়ায় আতঙ্ক- উপন্যাস অবলম্বনে নির্মিত।

সাফটার বিনিময় চুক্তির আওতায় ভারতের কলকাতায় গেছে বাংলাদেশের ছবি 'বসগিরি' ও 'ধ্যাততেরিকি'। বিপরীতে সেখান থেকে এসেছে 'ইয়েতি অভিযান' ও 'ককপিট' ছবি দুটি।

বাংলাদেশে ছবিটির পরিবেশক ও আমদানিকারক জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ বিষয়টি নিশ্চিত করেছেন।

'ইয়েতি অভিযান'তে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় নায়ক প্রসেনজিৎ। এছাড়াও রয়েছে বাংলাদেশের ফেরদৌস ও বিদ্যা সিনহা সাহা মিম।

কাকাবাবু সিরিজের অন্য সিরিজগুলোর মতো এখানেও দেখা যাবে রহস্যের উন্মোচনে সন্তুকে নিয়ে বেড়িয়ে পড়েছেন কাকাবাবু। এবার তাদের উদ্দশ্য হিমালয়ের কিংবদন্তি 'ইয়েতির' সন্ধান করা। তুষারে ঢাকা পর্বতে মধ্যে শেরপাদের সহায়তায় চলতে থাকে তাদের সে সন্ধান। কিন্তু পাহাড়ে চড়তে গিয়েই কাকাবাবুর সাথে দেখা হয়ে যায় একদল দেশবিরোধী সন্ত্রাসীর। তিনি আটকা পড়ে যান তাদের ফাঁদে। এভাবেই এগুতে থাকে ছবিটির কাহিনী।

বাংলাদেশের ৫০টি হলে আজ মুক্তি পাচ্ছে এ ছবিটি। এর মধ্যে ঢাকার স্টার সিনেপ্লেক্স– বলাকা, শ্যামলী ও মধুমিতাও রয়েছে। এছাড়া যশোরের মনিহার, খুলনার চিত্রালী সহ বেশ কিছু জেলা শহরেও মুক্তি পাচ্ছে সিনেমাটি। তবে এ বছরের দুর্গাপূজা উপলক্ষে পশ্চিমবঙ্গে আগেই মুক্তি পেয়েছিল ছবিটি।

ঢাকা, শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন