সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

আটক সৌদি প্রিন্সদের ঝুলিয়ে পিটিয়েছে মার্কিন ভাড়াটে

শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭

2024749401_1511499963.jpg
বিডিলাইভ ডেস্ক :
সৌদি আরবের আটক কোটিপতি প্রিন্সদের নির্যাতনের জন্য আমেরিকা থেকে ভাড়া করে বিশেষজ্ঞ নিয়োগ দেয়া হয়েছে।

ব্রিটিশ ডেইলি মেইল এ খবর দিয়েছে।

মেইলের খবরে বলা হয়েছে, সৌদি আরবের ধনকুবের আল-ওয়ালিদ বিন তালালকে নির্যাতনের সময় পা ওপরের দিকে দিয়ে বেঁধে পেটানো হয়েছে। এ কাজ করেছে আমেরিকা থেকে ভাড়া করা বেসরকারি নিরাপত্তা ঠিকাদাররা।

সৌদি আরবের একটি সূত্রের বরাত দিয়ে ডেইলি মেইল এ খবর দিয়েছে।

পত্রিকাটি বলছে, সৌদি প্রিন্সদের আটকের পর তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং এ কাজে নেতৃত্ব দিয়ছে মার্কিন ভাড়াটে লোকজন। আর এসব ভাড়াটে লোকজনকে সৌদি আরবে এনেছেন ৩২ বছর বয়সী যুবরাজ মুহাম্মাদ বিন সালমান। তিনি এখন সৌদি আরবের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি।

সৌদি সূত্রটি জানিয়েছে, "এসব ভাড়াটে ঠিকাদাররা আটক প্রিন্সদেরকে মারধর করছে, নির্যাতন চালাচ্ছে, থাপ্পড় দিচ্ছে, অপমানজনক কথাবার্তা বলছে। তারা এসব প্রিন্সকে শেষ করে দিতে চায়।"

ডেইলি মেইল বলছে, আমেরিকার সাবেক কুখ্যাত সামরিক ঠিকাদার প্রতিষ্ঠান 'ব্ল্যাকওয়াটার' থেকে নির্যাতনকারীদেরকে ভাড়া করা হয়েছে। বর্তমানে ব্ল্যাকওয়াটারের নাম বদল করে 'একাডেমি' রাখা হয়েছে। তবে একাডেমি সৌদি আরবে লোক ভাড়া দেয়ার কথা অস্বীকার করেছে।

গত ৪ নভেম্বর সৌদি আরবের ১১ জন প্রিন্স এবং বর্তমান ও সাবেক ৩০জন মন্ত্রীকে আটক করা হয়। এরমধ্যে ধনকুবের ওয়ালিদ বিন তালাল রয়েছেন। এরইমধ্যে আটক প্রিন্সদের কাছ থেকে যুবরাজ মুহাম্মাদ ১৯ হাজার ৪০০ কোটি ডলার জবরদখল করে নিয়েছেন।

ঢাকা, শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ১০৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন