সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

মন্ট্রিয়লে চট্টগ্রাম সমিতির ঈদে মিলাদুন্নবী ও মেজবানি

শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭

895931074_1511504049.jpg
বিডিলাইভ রিপোর্ট :
কানাডার মন্ট্রিয়ল বৃহত্তর চট্টগ্রাম সমিতির উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে গত ১৯ নভেম্বর রোববার এক বিশাল দোয়া,  ওয়াজ মাহফিল ও মেজবানি  অনুষ্ঠিত হয়।
স্থানীয়  মন্ট্রিয়ল  পার্ক  রিসেপশন  হলে  অনুষ্ঠিত এ  অনুষ্ঠানে মন্ট্রিয়লের বসবাসরত চট্টগ্রামের সকল প্রবাসী ও তাদের পরিবার বর্গ ছাড়াও মন্ট্রিয়লের  বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ব্যক্তিবর্গ এতে অংশগ্রহণ করেন।

মন্ট্রিয়লের সর্বস্তরের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দদেরকে বৃহত্তর চট্টগ্রাম সমিতির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়,যার ফলে বৃহত্তর চট্টগ্রাম সমিতির এ অনুষ্ঠান এক মিনি চট্টগ্রাম  পরিণত হয়। বহুদিন পর প্রিয় নিজ এলাকার লোকদেরকে একসাথে পেয়ে একে অন্যের কুশল বিনিময় করেন এবং  "আরা বেগ্গুন  চাটগাঁইয়া" ধ্বনিতে মুখরিত হয়ে উঠে।

বৃহত্তর চট্টগ্রাম জেলাকে বলা হয় ১২ আউলিয়াদের পুণ্যভূমি ও বাংলাদেশের  বাণিজ্যিক রাজধানী, ঐতিহ্য ও সংস্কৃতিতে এক অনবদ্য বৈশিষ্টমন্ডিত এই শহর। এ অঞ্চলের সামাজিক ইতিহাস-ঐতিহ্য, সামাজিক কিছু রীতি নীতি এই অঞ্চলকে  বাংলাদেশের  মধ্যে আলাদা ভাবে গৌরবান্বিত করেছে।  তাদের শত বছরের ঐতিহ্য  মেজবানি। যে কোনও উৎসবে চট্রগ্রামবাসি মেজবানির আয়োজন করে থাকে।

এবারও বৃহত্তর চট্টগ্রাম জেলা সমিতি তাদের ঐতিহ্যবাহী মেজবানির আয়োজন করেছিল  সমিতির পক্ষ থেকে, এই মেজবানির আয়োজনের মূল কারণ হচ্ছে প্রবাসে  বেড়ে ওঠা নতুন প্রজন্ম যেন তাদের ঐতিহ্যবাহী মজাদার খাবারের স্বাদ গ্রহণ করে  এবং নিজের শিকড়কে ভুলে না যায়। এই মেজবানি মূল আকর্ষণ হচ্ছে গরুর মাংস  কালো  ভুনা এবং সাথে তিহারী।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ২৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন