সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

প্রবাসীদের ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ রাষ্ট্রদূতের

শনিবার, নভেম্বর ২৫, ২০১৭

1855100748_1511577635.jpg
প্রবাসী ডেস্ক :

লেবাননে বাংলাদেশিদের সড়ক দুর্ঘটনায় মৃত্যুের সংখ্যা বড় হচ্ছে। অসাবধানতার কারণেই সড়ক দুর্টনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে। সেই সাথে এমন কিছু কর্মীর মৃত্যু হয়েছে যাদের লেবাননের বৈধ কাগজপত্র নেই। সেই কারণে পাওয়া যাচ্ছে না মালিক এবং ইন্সুরেন্স সুবিধা।

বৈধ বা অবৈধ কারোই এমন দুর্ঘটনা কাম্য নয়। তাই প্রবাসীদের সড়ক দুর্ঘটনায় এড়াতে ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দিয়েছেন বৈরুত দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

দূতাবাসে কমিউনিটি নেতৃবৃন্দদের নিয়ে আয়োজিত মহান বিজয় দিবস ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ইউনেসকোর স্বীকৃতি লাভ করায় আনন্দ র‍্যালি ও অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি সভায় তিনি এ পরামর্শ দেন।

রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার বলেন, 'একটি দুর্ঘটনা বয়ে আনতে পারে সারা জীবনের কান্না। তাই আসুন আমরা সবাই সাবধানতা অবলম্বন করে পারাপার হই। রাস্তা পারাপার হওয়ার সময় একটু সাবধানতা অবলম্বন করলেই এ ধরনের দুর্ঘটনা থেকে জীবনকে বাচাঁতে পারি।'

তিনি আরো বলেন, 'আমি নিজে এদেশের ট্র্যাফিক আইন মেনে চলি এবং অন্যকেও উৎসাহিত করি। রাস্তা পারাপারের সময় কেউ মোবাইল ফোন ব্যবহার করবেনা এবং মোবাইলে কথা বলার সময় রাস্তা পার হবেন না। বিশেষ করে হাইওয়ে রাস্তা পারাপারের সময় ওভারব্রিজ ব্যবহার করুন।'

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনী বিদায় উপলক্ষে ২১, ৩১ ডিসেম্বর নৌবাহিনীর জাহাজে বাংলাদেশি সাংস্কৃতিক অনুষ্ঠান করতে যাচ্ছে। রাষ্ট্রদূত এর সাফল্য কামনা করেন এবং দূতাবাসের আয়োজনে ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস উদযাপনের ঘোষণা দেন ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ইউনেসকোর স্বীকৃতি লাভ করায় আনন্দ র‍্যালি ও অনুষ্ঠান আয়োজনের করবে দূতাবাস।

এসময় দূতাবাসের প্রথম সচিব সায়েম আহমেদ, কমিউনিটি নেতা আবুল বাশার প্রধান, সুফিয়া আক্তার বেবী, বাবুল মুন্সি, নজরুল ইসলাম মজুমদার, তপন ভৌমিক, জাকির হোসেন জাকির, আশফাক তালুকদার, রুবেল মিয়া, দুলামিয়া, আমীর হোসেন, আজহারুল ইসলাম জাকির, শামিম আহমেদ, মানিক মোল্লা, আমিনুল ইসলাম আইমান, আবু বক্কর, মুহাম্মদুল্লাহ সাংবাদিক ওয়াসীম আকরাম, সাংবাদিক বাবুসাহা এবং দূতাবাসের কর্মকর্তারসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

লেবানন থেকে,
মো জুয়েল রানা

ঢাকা, শনিবার, নভেম্বর ২৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৩৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন