সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

সার্ক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চিত্রনাট্য 'অজ্ঞাতনামা'

রবিবার, নভেম্বর ২৬, ২০১৭

2015783197_1511671572.gif
বিডিলাইভ ডেস্ক :

২১ থেকে ২৫ নভেম্বর অনুষ্ঠিত 'সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭' শ্রেষ্ঠ চিত্রনাট্য পুরস্কার পেয়েছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত, তৌকীর আহমেদ পরিচালিত চলচ্চিত্র 'অজ্ঞাতনামা'।

সার্কভুক্ত ৮টি দেশের ১৬টি চলচ্চিত্র এই প্রতিযোগিতায় অংশ নেয়। বিচারকের দৃষ্টিতে শ্রেষ্ঠ চিত্রনাট্যের পুরষ্কার অর্জন করেন তৌকীর আহমেদ।

সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭'তে বাংলাদেশ থেকে উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়েছিলো তৌকীর আহমেদ পরিচালিত 'অজ্ঞাতনামা' ও জাকির হোসেন রাজু পরিচালিত 'প্রেমী ও প্রেমী' চলচ্চিত্র।

২৫ নভেম্বর সার্ক চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে শ্রীলঙ্কান সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে এ পুরষ্কার ঘোষণা করা হয়। তৌকীর আহমেদের হাতে শ্রেষ্ঠ চিত্রনাট্য পুরষ্কার তুলে দেন সার্কের মহাসচিব ও উৎসব কর্তৃপক্ষ।

প্রতিযোগিতার বাইরে বাংলাদেশ থেকে মাস্টার বিভাগে প্রদর্শিত হয়েছে মোরশেদুল ইসলাম পরিচালিত 'অনিল বাগচির একদিন'। প্রতিযোগিতায় অংশ নেয়া বাংলাদেশের দুইটি সিনেমার যাবতীয় তথ্য ও সার্বিক তত্ত্বাবধান করে সিনেমা ২ টির পরিচালকদের এবং সার্ক কালচারাল সেন্টারকে (শ্রীলংকা) বাংলাদেশ থেকে যাবতীয় সহযোগিতা করেছেন মনজুরুল ইসলাম মেঘ।

প্রসঙ্গত, তৌকির আহমেদ পরিচালিত 'হালদা' সারা দেশের ৮০টি হলে মুক্তি পাবে ১ ডিসেম্বর এবং বিশ্বের আরও ১৬ টি দেশে মুক্তি পাবে ৮ ডিসেম্বর। 'অজ্ঞাতনামা'র মতই দেশীয় চলচ্চিত্রকে বিশ্বব্যাপী প্রতিনিধিত্ব করবে 'হালদা' এমনটাই আশা করছেন সবাই।


ঢাকা, রবিবার, নভেম্বর ২৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন