সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

‘আইএসের পতনে সৌদি এখন উন্মাদ’

রবিবার, নভেম্বর ২৬, ২০১৭

177256676_1511673409.jpg
বিডিলাইভ ডেস্ক :
মধ্যপ্রাচ্যে উগ্র জঙ্গিগোষ্ঠী আইএসের পতনের ফলে সৌদি আরব এখন উন্মাদ হয়ে গেছে। এই পরাজয়ের প্রতিশোধ ইয়েমেনের জনগণের ওপর নিতে চায় বলে মন্তব্য করেছেন ইয়েমেনের হুথি আন্দোলনের মহাসচিব আব্দুলমালেক বাদরুদ্দিন।

আইএসের পতনকে সৌদি আরব নিজের পরাজয় ও মার্কিন পরিকল্পনার ব্যর্থতা বলে মনে করছে। রিয়াদ এই পরাজয়ের প্রতিশোধ ইয়েমেনের জনগণের ওপর নিতে চায়। এমনই অভিযোগ দেশটির জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের নেতাদের।

আন্দোলনের মহাসচিব আব্দুলমালেক বাদরুদ্দিন শনিবার রাতে ইরাক ও সিরিয়ায় আইএসের পতন উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় এই অভিযোগ করেন।

তিনি বলেন, আইএসের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রামীদের এ বিজয় মধ্যপ্রাচ্যের জনগণের বিজয়ের শামিল। আইএসের পতনের ফলে মধ্যপ্রাচ্যের জনগণ একটি মহা ও সর্বগ্রাসী প্রলয় থেকে মুক্তি পেয়েছে।

আমেরিকা ও তার আঞ্চলিক মিত্র দেশগুলো বিশেষ করে সৌদি আরব এই জঙ্গি গোষ্ঠীকে সর্বাত্মক পৃষ্ঠপোষকতা দিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

কাজেই ইয়েমেনকে আগের চেয়ে শক্তিশালী অবস্থানে থেকে সৌদি আগ্রাসন প্রতিহত করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

গত সপ্তাহে ইরাক ও সিরিয়ার সেনাবাহিনী নিজ নিজ দেশে উগ্র জঙ্গি গোষ্ঠী আইএসের সর্বশেষ ঘাঁটি দখল করে নিয়েছে। এর ফলে এই দুই দেশে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালানো এই জঙ্গি গোষ্ঠীটির চূড়ান্ত পরাজয় হয়েছে।

ঢাকা, রবিবার, নভেম্বর ২৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ১৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন