সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৫ | ২২ ফেব্রুয়ারি ২০১৯

আল-জাজিরায় বোমা মারতে বললেন আমিরাতের কর্মকর্তা

সোমবার, নভেম্বর ২৭, ২০১৭

562455639_1511756238.jpg
বিডিলাইভ ডেস্ক :
সংযুক্ত আরব আমিরাতের শীর্ষ পর্যায়ের একজন কর্মকর্তা কাতারের টেলিভিশন চ্যানেল আল-জাজিরার সদরদপ্তরে বোমা হামলার জন্য সৌদি নেতৃত্বাধীন আরব সামরিক জোটের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি আল-জাজিরাকে সন্ত্রাসবাদের মেশিন বলে অভিহিত করেছেন। এছাড়া, আল-জাজিরাকে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএস, আল-কায়েদা ও আন-নুসরা ফ্রন্টের চ্যানেল বলে মন্তব্য করেছেন।

 আল-জাজিরার বিরুদ্ধে এসব ক্ষুব্ধ মন্তব্যকারী কর্মকর্তা হচ্ছেন দুবাইয়ের নিরাপত্তা প্রধান দাহি খালফান। এক টুইটার বার্তায় তিনি এসব কথা বলেন।

২০১৫ সালের ২৬ মার্চ থেকে দারিদ্রপীড়িত ইয়েমেনে সৌদি আরব কয়েকটি মিত্র দেশকে নিয়ে বর্বর সামরিক আগ্রাসন চালাচ্ছে। সংযুক্ত আরব আমিরাত সে জোটের অন্যতম প্রধান অংশগ্রহণকারী দেশ। পাশাপাশি সৌদি আরবসহ যে কয়েকটি দেশ কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন ও দোহার ওপর অবরোধ আরোপ করেছে তারও অন্যতম হচ্ছে আমিরাত।

মিশরের সিনাই উপদ্বীপে গত শুক্রবার একটি মসজিদে যে ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়েছে তার জন্যও খালফান আল-জাজিরাকে দায়ী করেন। তিনি প্রশ্ন করেন, আর কতকাল আল-জাজিরা মিশর ও আরব জাহানের নিরাপত্তা ধ্বংসের তৎপরতা চালিয়ে যাবে?

খালফান এ ধরনের বিতর্কিত কথাবার্তার জন্য আগে থেকেই বিশেষ পরিচিত। এর আগে তিনি ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার জন্য প্রকাশ্যে আরব দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

এছাড়া কয়েকটি মুসলিম দেশের ওপর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছেন তার প্রতি সমর্থন দিয়েছেন। পাশাপাশি কাতারে ২০২২ সালে ফুটবল বিশ্বকাপ আয়োজনে বাধা দেয়ার আহ্বান জানান খালফান।

ঢাকা, সোমবার, নভেম্বর ২৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ২১২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন