সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

বিজয়ের মাসে বিসিসিবি'র 'কমিউনিটি লিডারশীপ অ্যাওয়ার্ড' অর্জন

সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭

1117269572_1512387535.jpg
প্রবাসী ডেস্ক :
বিজয়ের মাসে জাতির জন্য বিরল সম্মান নিয়ে এসেছে কানাডায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। টরন্টো পুলিশের এবছরের 'কমিউনিটি লিডারশীপ অ্যাওয়ার্ড' পেয়েছে বাংলাদেশি কানাডিয়ানদের সংগঠন বিসিসিবি।  

গত ১ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় টরন্টো পুলিশের প্রধান কার্যালয়ে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে সংগঠনের প্রেসিডেন্ট রিমন মাহমুদের হাতে তুলে দেয়া হয় এই অ্যাওয়ার্ড।

'কমিউনিটি লিডারশীপ অ্যাওয়ার্ড' প্রাপ্তি প্রসঙ্গে বিসিসিবি'র প্রেসিডেন্ট রিমন মাহমুদ বলেন, 'বিসিসিবি তার অর্থবহ প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে এই সম্মাননা পেয়েছে| টরন্টো পুলিশের একেবারে হেডকোয়ার্টারে ৮/১০ টি দেশের দিগনেটোরিসদের সামনে যখন বাংলাদেশ এবং বিসিসিবির নাম গভীর শ্রদ্ধার সাথে উচ্চারিত হয়, তখন আমি শিহরিত হই| বিসিসিবিয়ানদের পক্ষ থেকে এই এওয়ার্ড গ্রহণ, কানাডায় আমার জীবনের শ্রেষ্ট মুহূর্ত। “তিনি আরো বলেন, 'যাদের জন্য আমরা আমাদের মাতৃভূমি বাংলাদেশ পেয়েছি সেইসব মুক্তিযোদ্ধা এবং যাদের প্রচেষ্টায় এই সম্মিলিত অর্জন এসেছে সেই বিসিসিবি সদস্যদের প্রতি এই অ্যাওয়ার্ড উৎসর্গ করছি।'

রিমন মাহমুদ বলেন, 'কানাডা আমাদেরকে একটি নতুন আবাস্থল দিয়েছে। এই অ্যাওয়ার্ড কানাডাকে আরো প্রতিষ্ঠিত করতে আমাদের প্রত্যয়কে আরো জোরালো করবে।'   

সাড়ে ১৭ হাজার সদস্যের সংগঠন বিসিসিবি সেটেলমেন্ট, ক্যারিয়ার, পড়ালেখা, আবাসন, বাচ্চাদের স্কুলিং, শপিং, ইনস্যুরেন্স, ভ্রমণ, কুকিং বিনোদনসহ বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা ছাড়াও পরিচালনা করছে কানাডার বিভিন্ন শহরে নিজস্ব চ্যাপ্টার, বিষয়ভিত্তিক ইন্টারেস্ট গ্রূপ, পোর্টফলিও সহ আরো অনেক কিছু| স্বতন্ত্রভাবে নিজেদের পরিসীমায় কাজ করে যাচ্ছে মন্ট্রিয়েল, সাসকাচুয়ান, অটোয়া এবং বাংলাদেশ চ্যাপ্টার।

কিডস ডে, জব সাপোর্ট ওয়ার্কশপ, বাংলাদেশের বন্যার্ত এবং রোহিঙ্গাদের সাহায্যে অর্থ সংগ্রহ,  একই উদ্দেশ্যে জমকালো কনসার্ট আয়োজন, বাংলাদেশের শীতার্ত মানুষের জন্য ফান্ড রেইজ, ক্রূজ ভ্রমণ, বাস্কেটবল, ভলিবল, ক্রিকেট এবং ব্যাডমিন্টন সহ বছরব্যাপী নানা কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করে বিসিসিবি। ২০১৭ ক্যালেন্ডারে এসবের বাইরে অনুষ্টিত হয়েছে আরো অনেক কার্যক্রম যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে অফিসিয়াল বিরোধী দল প্রগ্রেসিভ কনজারভেটিভ পার্টির সৌজন্যে 'বাংলাদেশ নাইট' উদযাপন, বিসিসিবি ওমেনের উদ্যোগে 'আন্তর্জাতিক নারী দিবস' উদযাপন।

বিশ্বের অন্যতম শ্রেষ্ট প্রতিষ্টান ‘টরন্টো পুলিশ’  থেকে গৌরবজনক এই এওয়ার্ড প্রাপ্তি বিসিসিবি’র অনেক বড় অর্জন, নিঃস্বার্থ ও নিরলস কাজের স্বীকৃতি।

শিহাব উদ্দিন, কোঅর্ডিনেটর, প্রবাসী ডেস্ক।

ঢাকা, সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন